ভালো নেই খালেদা জিয়া, দেখতে দেশে এসেছেন কোকোর স্ত্রী

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন ও সাবে প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো না। সূত্র জানায়, পুরনো রোগের পাশাপাশি শরীরে নতুন করে একটি জটিল রোগের উপসর্গ দেখা দিয়েছে। তবে এ বিষয়ে চিকিৎসক, পরিবার এমনকি দলের কেউ এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

সংশ্লিষ্ট একটি সূত্রে জানা গেছে, সোমবার (২৫ অক্টোবর) বিকাল চারটায় গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে আহুত সংবাদ সম্মেলনে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খালেদা জিয়ার স্বাস্থ্যগত বিষয়ে অবহিত করবেন।

এদিকে খালেদা জিয়াকে দেখতে রোববার (২৪ অক্টোবর) দেশে এসেছেন তাঁর প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান। বিমানবন্দর থেকে তিনি সরাসরি রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার কাছে যান। এখনো তিনি হাসপাতালে আছেন বলে জানা গেছে।

অবশ্য খালেদা জিয়ার বড় বোন সেলিমা ইসলাম বলেন, কোকোর স্ত্রী শর্মিলা রহমান ঢাকায় এসেছেন বলে তিনি পত্রিকায় দেখেছেন। তাঁর সঙ্গে এখন পর্যন্ত যোগাযোগ বা কথাবার্তা হয়নি।

সেলিমা ইসলাম সোমবার দুপুরে বলেন, ‘তাঁর (খালেদা জিয়া) অবস্থা ভালো না। জ্বর আসে, কিডনির সমস্যা আছে, সুগার নিয়ন্ত্রণে আসছে না। আরও নানা জটিলতা আছে। এ জন্য আমরা সরকারকে বারবার বলেছি যে তাঁকে বিদেশে পাঠাব। কিন্তু সরকার তো কিছুতেই রাজি হচ্ছে না। তাঁর যে জটিলতা, এখানে এর চিকিৎসা সম্ভব নয়, বিদেশে যেতে হবে।’

এর আগে গত ১২ অক্টোবর খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তার শরীরের তাপমাত্রা ওঠানামা করছিল বলেই হাসপাতালে নেওয়া হয়। সেখানে দুই সপ্তাহ তার বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করা হয়। তবে পরিবার, দল কিংবা চিকিৎসকরা এসব বিষয়ে কিছু জানায়নি। চিকিৎসকদের একজন অবশ্য জানিয়েছেন, এসব বিষয়ে কাউকে জানাতে উচ্চ পর্যায় থেকে মানা করা হয়েছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো