রাব্বানীর বিরুদ্ধে হামলা-লুটপাটের অভিযোগ, শুনানী ৫ জানুয়ারী

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ডাকসুর সাবেক জিএস গোলাম রাব্বানীর বিরুদ্ধে মাদারীপুর আদালতে হামলা ও লুটপাটের অভিযোগ দায়ের করা হয়েছে। রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের মধ্য শাখারপাড় গ্রামের আব্দুল গনি মাতুব্বর বাদী হয়ে এ অভিযোগটি করেন। এ বিষয়ে আগামী ৫ জানুয়ারী শুনানীর দিন ধার্য করেছেন মাদারীপুর আদালত। সেই সাথে বাদীকে অভিযোগের বিষয় প্রমাণসহ সশরীরে হাজিরের নির্দেশও দেয়া হয়। বৃহস্পতিবার বেলা ১টার দিকে মাদারীপুর আদালতের বাদীপক্ষের আইনজীবী ফায়জুর রহমান হিরু বিয়ষটি নিশ্চত করেছেন।

অভিযোগটি ২৯ ডিসেম্বর সকালে দায়ের করা হয়। এরপর বিকেল ৪টার দিকে গ্রহণ করেন মাদারীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ফয়সাল আল মামুন।

দায়েরকৃত এজাহার থেকে জানা যায়, চলতি বছরের গত ২৬ ডিসেম্বর গোলাম রাব্বানী ও তার সংঘবদ্ধ দলবল নিয়ে ইশিবপুর ইউনিয়নের মধ্য শাখারপাড় গ্রামের আব্দুল গনি মাতুব্বরের বাড়ীতে অতর্কিত হামলা চালায়। এসময় তারা বাড়ীর লোকজনকে পিটিয়ে আহত করে স্বণালঙ্কারসহ মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। ফলে বাদীর আর্থিক ও শারীরিক ক্ষতি হয়েছে। এতে গোলাম রাব্বানীকে প্রধান আসামী করে আরো ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২৫ থেকে ৩০ জনকে আসামী করা হয়।

এ ব্যাপারে বাদীপক্ষের আইনজীবী ফায়জুর রহমান হিরু জানান, বাদীর অভিযোগটি গ্রহণ করেছে বিজ্ঞ আদালত। আগামী ৫ জানুয়ারী গোলাম রাব্বানীসহ তার দলবল কিভাবে বাড়ী-ঘরে হামলা, মারপিট করেছে তার ভিডিওসহ আনুষাঙ্গিক প্রমাণ হাজিরের নির্দেশ দিয়েছে। এছাড়া বাদীর স্বণালঙ্কারের ক্রয়ের রশিদ, হাসপাতালে ভর্তি সংক্রান্ত যাবতীয় কাগজপত্র দেখাতে বলা হয়েছে। এসব প্রমাণ দেখিয়ে আদালতকে বিশ্বাসযোগ্যতা প্রমাণ করতে হবে। না হলে অভিযোগ খারিজও হতে পারে। আমরা আদালতের কাছে ন্যায় বিচার দাবী করছি।

আদালতে অভিযোগের বিয়ষ গোলাম রাব্বানী গণমাধ্যমে মন্তব্য করতে রাজি হয়নি। তবে তার পিতা এম.এ রশীদ আজাদ বলেন, কাল্পনিক গল্প সাজিয়ে আমার ছেলেকে এক প্রভাবশালীর মদদে হয়রানির চেষ্টা করছে। ইশিবপুর ইউপি নির্বাচনে মোশারফ মোল্লা ও তার ছেলে রাব্বানীর উপর হামলা করে। সেই হামলার ঘটনায় মামলা হয়েছে। আর এরই পাল্টা মামলা হিসেবে মোশারফের নিজের কর্মী গণিকে দিয়ে ভুয়া মিথ্যে বানোয়াট অভিযোগ দিয়েছে আদালতে। যদি তারা আদালতে প্রমাণ দিতে পারে রাব্বানী তাদের উপর হামলা করেছে, তাহলে কোন দিন আমার ছেলে রাজনীতি করবে না। না হলে কেন হয়রানি করছে, উল্টো তাদের বিরুদ্ধে অভিযোগ দিবো।

উল্লেখ্য, ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নে গোলাম রব্বানীর মামা সালাউদ্দিন আহমেদ চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করেন। ওইদিন দুপুরে রাব্বানী গাংকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গেলে প্রতিপক্ষ মোশারফ মোল্লার লোকজনের সাথে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। একপর্যায়ে তাকে ছুড়ি দিয়ে আঘাত করে মোশারফের লোকজন। এতে রাব্বানীর ডান হাতের দুইটি আঙ্গুন কেটে যায়। এঘটনায় রাজৈর থানায় হত্যাচেষ্টা মামলা হয়েছে। এতে নবনির্বাচিত চেয়ারম্যান মোশারফ মোল্লার ছেলেসহ দুইজন কারাগারে বন্দী রয়েছে।

আকাশ আহম্মেদ সোহেল/বার্তাবাজার/মনির।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো