সাতক্ষীরার ৪৩ লাখ শিক্ষার্থীর হাতে নতুন বই

নতুন বছরের প্রথম দিনেই নতুন বই হাতে পেয়ে আনন্দে আত্মহারা সাতক্ষীরার শিশুকিশোররা। সকাল হতেই স্কুলে স্কুলে এসব শিশুর পদচারনা শুরু হয়ে যায়। পরে উপরের ক্লাসের জন্য বই হাতে নিয়ে আনন্দ উল্লাস করতে করতে বাড়ি ফিরে যায় তারা।

সাতক্ষীরা জেলায় এবার ৬০৫টি মাধ্যমিক স্কুলে ৩২ লাখ ৫৮ হাজার ৬৭০টি এবং ১০৯৫টি প্রাথমিক বিদ্যালয়ে ১০ লাখ ৩৬ হাজার ৮৫৭টি পাঠ্যপুস্তক ক্লাসে ক্লাসে বিতরন করা হয়েছে।

প্রাক প্রাথমিক, প্রাথমিক, মাধ্যমিক, এবতেদায়ি, দাখিল, দাখিল ভোকেশনাল, এসএসসি ভোকেশনাল, ক্ষুদ্র নৃগোষ্ঠী এবং দৃষ্টি প্রতিবন্ধী শিশুকিশোরদের মধ্যে এসব বই বিতরন করা হয়েছে বলে জানিয়েছেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল্লাহ্ আল মামুন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ রুহুল আমিন। আগামী ১৩ জানুয়ারি পর্যন্ত পর্যায়ক্রমে ক্লাসে ক্লাসে ছাত্রছাত্রীদের হাতে এসব বই তুলে দেওয়া হবে বলে জানান তারা।

শনিবার এ উপলক্ষ্যে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বই বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির।

মীর খায়রুল আলম/বার্তা বাজার/মনির।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো