ঘোড়াঘাটের চারটি ইউনিয়নে নৌকার মাঝি হলেন যারা

৬ষ্ঠ ধাপে আগামী ৩১ জানুয়ারী অনুষ্ঠিত হবে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন। নির্বাচনে দলীয় মনোনীত চেয়ারম্যান প্রার্থীদের নাম ঘোষণা করেছে আওয়ামীলীগ। ১ জানুয়ারী মনোনয়ন বোর্ডের সভা শেষে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেন ক্ষমতাসীন দলটি।

৬ষ্ঠ ধাপের এই নির্বাচনে চেয়ারম্যান পদে ঘোড়াঘাট উপজেলার ১নং বুলাকীপুর ইউপিতে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সদের আলী, ২নং পালশা ইউপিতে  উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান কাজী মাকসুদুর রহমান চৌধুরী পেয়েছেন দলীয় মনোনয়ন। অপর দিকে ৩নং সিংড়া ইউপিতে  ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মন্ডল এবং ৪নং ঘোড়াঘাট ইউপিতে পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান ভুট্টু পেয়েছেন দলীয় মনোনয়ন। সর্বশেষ গত ২০১৬ সালে এই চারটি ইউপিতে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। সেই নির্বাচনেও এই ৪ জন প্রার্থীকেই মনোনয়ন দিয়েছিল আওয়ামীলীগ। এবারের নির্বাচনেও তারাই পুনরায় পেলেন নৌকা প্রতীক।

২০১৬ সালের ওই নির্বাচনে ৪টি ইউপির মধ্যে কেবল মাত্র সিংড়া ইউপিতে জয়লাভ করতে পেরেছিল আওয়ামীলীগ। বাকি ৩টি মধ্যে বুলাকীপুর এবং ঘোড়াঘাট ইউপিতে জয়লাভ করেছিল বিএনপির প্রার্থী এবং পালশা ইউপিতে জয়লাভ করেছিল আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী।

গত নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীদের পরাজয়ের প্রশ্নে উপজেলা আওয়ামীলীগের দফতর সম্পাদক মনোরঞ্জন মোহন্ত ভুট্টু বলেন, গত ২০১৬ সালের নির্বাচনে ৪টি ইউপিতেই আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ছিল। যে কারণে দলের মনোনীত প্রার্থীদেরকে পরাজয় বরণ করতে হয়েছে। তবে এবার আমরা মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের সাথে একাধিকবার আলোচনা ও সমন্বয় করেছি। আশা করছি দলের সিদ্ধান্তের বাহিরে গিয়ে কেও বিদ্রোহী প্রার্থী হবে না। ফলে চারটি ইউনিয়নেই নৌকার প্রার্থী জনগণের স্বতঃস্ফুর্ত ভোটে নির্বাচিত হবে।

মোঃ লোটাস আহম্মেদ/বার্তা বাজার/মনির।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো