‘জনপ্রতিনিধিদের সরকারি হাসপাতালে চিকিৎসা নেওয়া উচিৎ’

নিজ নিজ এলাকার সরকারি হাসপাতালে জনপ্রতিনিধিদেরকে চিকিৎসা গ্রহণ করা উচিৎ বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করোরেশনের মেয়র আতিকুল ইসলাম। সেখানে কম খরচে মানসম্মত চিকিৎসা দেওয়া হয় বলেও তিনি জানান।

সোমবার (২৫ অক্টোবর) দুপুরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের কনফারেন্স কক্ষে কোভিড-১৯ ও ডেঙ্গু চ্যালেঞ্জ বিষয়ক এক সেমিনারে প্রধান অতিথি হিসেবে দেওয়া বক্তব্য তিনি এই মন্তব্য করেন। এ অনুষ্ঠানের আয়োজন করে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)।

আতিকুল ইসলাম বলেন, ‘নগরবাসীর স্বাস্থ্যসেবার জন্যই ৭ দশমিক ১৭ একর জমিতে নির্মিত ১ লাখ ৮০ হাজার ৫৬০ বর্গফুট আয়তনের ডিএনসিসির একটি বিপণিবিতানকে ১ হাজার শয্যার দেশের সবচেয়ে বড় কোভিড হাসপাতালে রূপান্তর করা হয়েছে। এখন কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি সঠিকভাবে মেনে চলার পাশাপাশি ডেঙ্গু মোকাবিলায়ও সবাইকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে।’

স্বাচিপের কুর্মিটোলা জেনারেল হাসপাতাল শাখার আহ্বায়ক বাহাউদ্দিন মোল্লা বাদলের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব অধ্যাপক এম এ আজিজ, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক শামিউল ইসলাম, কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদ এবং ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো