কসাইখানায় অভিযান, পাওয়া গেল পঁচা মাংস

ফরিদপুরের বোয়ালমারীতে গরুর পঁচা মাংস বিক্রির অভিযোগে মাংস জব্দ ও বিক্রেতাকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে পৌরসদরের স্টেশন সড়কের বিলাসী শপিং কমপ্লেক্স সংলগ্ন মাংস বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক।

আদালত সূত্রে জানা যায়, পৌরসদরের ওই বাজারের মাংস বিক্রেতা মো. সালাউদ্দিন শেখের (৪৮) দোকান থেকে প্রায় ৩৫ কেজি পচাঁ গরুর মাংস জব্দ করা হয়। সালাউদ্দিন পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের দক্ষিণ কামারগ্রামের মৃত জয়েনউদ্দিন শেখের ছেলে। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে তিনি দোকান ছেড়ে পালিয়ে যান। দোকানের জব্দকৃত পচাঁ মাংস মাটিতে পুঁতে ফেলানো হয়।

পরে বিকেল সাড়ে ৪টায় মাংস ব্যবসায়ি সালাউদ্দিন উপজেলা ভূমি কার্যালয়ে হাজির হয়ে দায় স্বীকার করলে আদালত তাঁকে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক জানান, ‘পঁচা মাংস বিক্রির খবর পেয়ে আমার কার্যালয়ের প্রতিনিধি সেখানে গেলে মাংস বিক্রেতারা তাদের ওপর চড়াও হন। এরপর সেখানে অভিযান চালিয়ে পঁচা মাংস জব্দ ও বিক্রেতাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা করা হয়েছে।’

মিয়া রাকিবুল/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো