সামনের বছর এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারিতে হবে না

২০২১ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা আগামী নভেম্বর মাসের ১৪ তারিখ থেকে শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার (১৪ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

পাশপাশি ২০২২ সালের এসএসসি ও সমমান পরীক্ষার বিষয়ে তিনি জানান, ২০২২ সালের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারিতে হবে না। শিক্ষার্থীদের ক্লাস করবার বিষয় আছে। তাদের পরীক্ষা কবে কিভাবে হবে তা জানিয়ে দেয়া হবে।

মন্ত্রী বলেন, চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা ১৪ই নভেম্বর শুরু হবে, শেষে হবে ২৩ নভেম্বর। এবার মোট পরীক্ষার্থী সংখ্যা ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন।

এর আগে চলতি বছরের এসএসসি ও সমমান এবং এইচএসসি ও সমমান পরীক্ষার সময়সূচি চূড়ান্ত করে তা প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। সেখানেও বলা হয়েছিল, ১৪ নভেম্বর থেকে এসএসসি এবং ২ ডিসেম্বর থেকে এইচএসসি পরীক্ষার অনুষ্ঠিত হবে।

আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড থেকে জানা গিয়েছিল, এসএসসি সমমান পরীক্ষা ১০, ১২, ১৪ ও ১৫ নভেম্বর শুরু করতে আলাদা চারটি প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো