ইউপি নির্বাচন: কেন্দ্রে নাম না পাঠানোয় আ’লীগ নেতার পদত্যাগ

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে এক চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের নেতার নাম কেন্দ্রে না পাঠানোয় তিনি দল থেকে পদত্যাগ করেছেন। ওই আওয়ামী লীগ নেতা কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জাহাজামাল সরকার।

মঙ্গলবার (২৬ অক্টোবর) কুড়িগ্রাম সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছালেহ আহমেদ মজনুর কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন তিনি। বুধবার (২৭ অক্টোবর) তিনি নিজেই গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, দীর্ঘ ২০-২১ বছর ধরে স যাত্রাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে রয়েছেন শাহাজামাল সরকার। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন কমিটির কাছে তার নাম সুপারিশ না করায় বিদ্রোহী প্রার্থী হিসেবে নিবার্চন করে পরাজিত হন। এবারও নিবার্চনে চেয়ারম্যান পদে কেন্দ্রে নাম না পাঠানোয় তিনি দল থেকে পদত্যাগ করেন।

জাহাজামাল সরকার বলেন, দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতি করছি। সেই সাথে ২০-২১ বছর যাবৎ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে আছি। ২০১৬ সালে দল থেকে নিবার্চন করতে চেয়েছিলাম। কিন্তু কেন্দ্রে আমার নাম পাঠানো হয়নি। তাই আমি বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করি।

তিনি আরও বলেন, এবারও আমি বলেছি আমার নাম কেন্দ্রে পাঠান। তবে নামের আগে বিদ্রোহী প্রার্থী লেখেন, কোনো সমস্যা নাই। কিন্তু এবারও কেন্দ্রে আমার নাম না পাঠানোয় আমি দল থেকে পদত্যাগ করেছি। আর যদি আমার এলাকার জনগণ চায় তাহলে আমি এবারও নির্বাচন করবো ইনশাআল্লাহ।

সুজন মোহন্ত/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো