চবিতে ‘পরীক্ষা কমিটির বহিষ্কার চাই’ লেখায় ভর্তিচ্ছু বহিস্কার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) স্নাতক প্রথম বর্ষের ২০২০-২১ সেশনের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অশোভন আচরণের দরুন এক পরীক্ষার্থীকে পরীক্ষা দিতে দেওয়া হয়নি।

বুধবার (২৭ অক্টোবর) সকালে কলা ও মানববিদ্যা অনুষদের ৫৩৪ নাম্বার কক্ষে ভর্তি পরীক্ষার্থী মেহেদী হাসান নামে এক শিক্ষার্থীর সাথে এমন ঘটনা ঘটে।

জানা যায়, পরীক্ষার প্রশ্ন পেতে দেরি হওয়ায় ভর্তি পরীক্ষার্থী মেহেদী হাসান দেওয়ালে ‘পরীক্ষা কমিটির বহিষ্কার চাই’ লিখে প্রতিবাদ জানায় এবং নিজের মত প্রকাশ করে। যাকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অশোভন আচরণ বলে অভিহিত করে এবং তাকে ভর্তি পরীক্ষা দিতে দেয়নি।

বিষয়টি নিশ্চিত করে চবি প্রক্টর ড. রবিউল হোসাইন ভূঁইয়া বলেন, “পরীক্ষার নিয়ম না জেনে সে অশোভন আচরণ করেছে। আমরা আগেই জানিয়ে দিয়েছিলাম পরীক্ষার ওএমআর শিট এবং প্রশ্ন কখন দেওয়া হবে।

কিন্তু সে নিয়ম না জেনে প্রশ্ন দেওয়ার সময় হওয়ার আগেই পরীক্ষার হলের দেওয়ালে এসব লিখে অশোভন আচরণ করেছে। পরে আমরা তাকে জিজ্ঞাসাবাদের জন্য প্রক্টর অফিসে নিয়ে আসি।”

মুহাম্মাদ হুমায়ুন চৌধুরী/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো