চট্টগ্রামের সেই ফ্লাইওভারে ফাটল পায়নি বিশেষজ্ঞরা!

চট্টগ্রামের বহদ্দারহাট ফ্লাইওভারের পিলারে কোনো ফাটল নেই বলে দাবি করেছেন নকশা প্রণয়নকারী প্রতিষ্ঠান ডিজাইন প্ল্যানিং অ্যান্ড ম্যানেজমেন্ট (ডিপিএম) কনসালটেন্টস লিমিটেডের বিশেষজ্ঞরা।

বুধবার (২৭ অক্টোবর) ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্সের কর্মকর্তাদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন শেষে নগরীর ওয়াসা এলাকায় ম্যাক্সের কার্যালয়ে এ দাবি করেন ডিপিএম বিশেষজ্ঞরা।

ডিপিএম বিশেষজ্ঞরা জানান, যে জায়গাটি ফাটল হিসেবে চিহ্নিত করা হয়েছে সেটি মূলত ফাটল নয়, পিলারের জোড়া। এরপরও পিলারের অভ্যন্তরে কোনো ফাটল আছে কি না তা আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করে পরীক্ষা করা হবে।

এদিকে, প্রাথমিকভাবে ফাটল খুঁজে না পাওয়ায় র‍্যাম্পটিতে পাঁচ টনের চেয়ে কম ওজনের যে কোনো যানবাহন চলাচল করতে পারবে বলেও জানান তাঁরা।

কারিগরি বিশেষেজ্ঞ দলে ছিলেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আবদুস সোবহান, পরিচালক প্রকৌশলী শাহ জাহান আলম ও সিনিয়র স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ার সামি মোহাম্মদ রেজা। ম্যাক্সের হয়ে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের প্রকল্প ব্যবস্থাপক প্রকৌশলী মনির হোসেন।

মুহাম্মাদ হুমায়ুন চৌধুরী/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো