ক্যারিবিয়দের বিপক্ষে লিটনের পরিবর্তে সৌম্য, আসতে পারে রুবেলও

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে এসে হাসিটাই যেন ভুলে গেছে বাংলাদেশ দল। একের পর এক হার ও খেলোয়ারদের বাজে পারফরম্যান্সের জন্য সমালোচনাও শুনতে হচ্ছে
ব্যাপক। এরই মধ্যে শুক্রবার (২৯ অক্টোবর) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা।

একাদশ পরিবর্তন করে আজকের ম্যাচে মাঠে নামানো হতে পারে রিয়াদ-মুশফিকদের। দলের সবচেয়ে বড় সমালোচনার কারণ ওপেনার লিটন দাস। তার পরিবর্তে এই ম্যাচে আরেক রান খড়ায় ভোগা সৌম্যকেও দেখা যেতে পারে। নাঈম শেখের সাথে ব্যাট হাতে দেখা যেতে পারে টানা অনেকগুলো ম্যাচ ধরে ব্যর্থতায় ডুবে থাকা এই ব্যাটারকে।

সংশ্লিষ্টরা জানাচ্ছেন, এবারের ম্যাচেও ইংল্যান্ডের মতই ৩ জন স্পিনার রাখা হতে পারে দলে। পেসার রাখা হতে পারে দুজনকে। কারণ স্বভাবই স্পিনে বেশ দুরবল ক্যারিবিয় ব্যাটাররা। তাদেরকে সামাল দিতে সাকিবের সাথে ঘুর্ণি জাদু দেখানোর আশায় নামানো হতে পারে মাহাদী ও নাসুমকে।

আবার উইকেটের পেছনে ব্যাটিংয়ে ব্যার্থতার পরিচয় দিয়ে আসা নুরুল হাসান সোহানকেই রাখা হবে। ইঞ্জুরিতে সাইফুদ্দিনের বিশ্বকাপ শেষ হওয়ায় তার স্থানে ঠাঁই হয়েছে অভিজ্ঞ পেসার রুবেলের। গত ম্যাচে তাকে না খেলালেও এবারের ম্যাচে শরিফুলের পরিবর্তে তাকে খেলানো হতে পারে।

একনজরে বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

মোহাম্মদ নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকু রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, রুবেল হোসেন/শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো