‘রাজপথ দখল করে জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে হবে’

জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে শহরে-শহরে, জেলায়-জেলায় রাজপথ দখল করতে হবে বলে মন্তব্য করেছেন গণ ফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

শুক্রবার (২৯ অক্টোবর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে গনসংহতি আন্দোলনের চতুর্থ জাতীয় প্রতিনিধি সম্মলেনে তিনি এসব কথা বলেন।

ড. কামাল বলেন, দেশকে জনগণের নিয়ন্ত্রণে আনতে জনগণের মধ্যে ঐক্য প্রয়োজন। দেশের ষোল আনাই স্বৈরতন্ত্রের নিয়ন্ত্রণে, কোনোকিছুই জনগণের নিয়ন্ত্রণে নেই। জনগণ মানসিকভাবে প্রস্তুত রয়েছে, তারা আর সহ্য করতে পারছে না। শহরে-শহরে, জেলায়-জেলায় রাজপথ দখল করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, দেশের ষোল আনাই স্বৈরতন্ত্রের নিয়ন্ত্রণে। অর্থনীতি-শাসনব্যবস্থা কোনোকিছু জনগণের নিয়ন্ত্রণে নেই। দেশকে জনগণের নিয়ন্ত্রণে আনতে প্রয়োজন ঐক্য। জেলায়-জেলায়, শহরে-শহরে জনগণকে সংঘবদ্ধ করে জাতীয় আন্দোলনের জন্য প্রস্তুত করতে হবে।

দেশের মানুষের উদ্দেশ্যে তিনি বলেন, সারাদেশে রাজপথ যখন দখলে আসবে, জনগণ যখন ঐক্যবদ্ধ হবে তখন হোন বাধাই আর বাধা থাকবে না। মানুষ প্রস্তুত হয়ে আছে, আপনারা যখন পথে নামবেন তখন লাখ লাখ মানুষকে পাশে পাবেন। রাজপথে নামলে আমরা সফল হবো।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো