বিদ্রোহী হওয়ায় আরও দুই আ’লীগ নেতা বহিষ্কার

বান্দরবান লামা উপজেলার দুই ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে সমর্থন না করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ২ প্রার্থীকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বান্দরবান জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশৈহ্লা ও যুগ্ম-সাধারণ সম্পাদক-১ লক্ষীপদ দাস এ তথ্য জানান।

বহিষ্কৃতরা হলেন আক্তার কামাল (মাইজ্জা মিয়া) লামা উপজেলা আ.লীগের সহ-সভাপতি ও ২নং লামা সদর ইউপির স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী, মো. ওমর ফারুক, ৩নং ফাঁসিয়াখালী ইউপির যুগ্ম-সাধারণ সম্পাদক পদে দায়িত্বে ছিলেন।

এবিষয়ে লামা উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. জহিরুল ইসলাম বলেন, ‘আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত না মেনে তারা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এ জন্য জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত মোতাবেক তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে।’

বান্দরবান জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক লক্ষিপদ দাস জানিয়েছেন দলের গঠনতন্ত্র ও শৃঙ্খলা ভঙ্গ করে যারা মনোনীত প্রার্থীর বাইরে ইউপি নির্বাচনে অংশগ্রহণ করবে তাদেরকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মাঠ পর্যায়ের এই নির্বাচনকে কেন্দ্র করে দলে বিশৃঙ্খলা ঠেকাতে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে তিনি জানান।

এদিকে লামার আজিজ নগর ইউনিয়নে দলের মনোনীত প্রার্থী মোহাম্মদ জসিম উদ্দিনের পাশাপাশি আওয়ামী লীগ সমর্থিত মোঃ রশিদ নির্বাচনে অংশ নিয়েছেন। এই ইউনিয়নে সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ বেশ কয়েক দফা বৈঠকে বসেছেন বলে জানা গেছে। মোহাম্মদ রশিদ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের কোন কমিটিতে না থাকায় তার বিরুদ্ধে দলীয় কোনো ব্যবস্থা গ্রহণ করা যাচ্ছে না বলেও নেতৃবৃন্দ জানিয়েছেন।

প্রসঙ্গত, বান্দরবানের লামা উপজেলায় দ্বিতীয় ধাপে আগামী ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে লামা সদরে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মিন্টু কুমার সেন, আজিজ নগরে মোহাম্মদ জসিম উদ্দিন, ফাঁসিয়াখালীতে মো. নুরুল হোসেন চৌধুরী, সরই ইউনিয়নে মোহাম্মদ ইদ্রিস, ফাইতং ইউনিয়নে মোহাম্মদ ওমর ফারুক, গজালিয়া ইউনিয়নে বাথোয়াইচিং মারমা ও রুপসীপাড়া ইউনিয়নে সাচিং প্রু মারমা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এম. মিজানুর রহমান/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো