‘যারা স্বাধীনতা বিশ্বাস করে না, তারাই সাম্প্রদায়িক উসকানি দেয়’

বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য বলেছেন, আমরা যে কাজেই করি না কেন কাজের পরিনতি সম্পর্কে চিন্তা করতে হবে। এই দেশ আমরা অনেক রক্তের বিনিময়ে পেয়েছি। আজকে এই দেশ অনেক এগিয়ে যাচ্ছে।

সেই অগ্রগতিকে বাঁধাগ্রস্ত করার জন্য যারা এই সমস্ত কাজ (সাম্প্রদায়িক উসকানি) করে যাচ্ছে তাদের প্রতিহত করতে হবে। যারা এই দেশের অস্তিত্বে বিশ্বাস করে না, স্বাধীন বাংলাদেশ বিশ্বাস করে না, তারাই সাম্প্রদায়িক উসকানি দেয়।

“মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রতি” এই শ্লোগানকে সামনে রেখে জেলা পুলিশের আয়োজনে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় কমিউনিটি পুলিশিং ডে ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি এ কথা বলেন। শনিবার (৩০ অক্টোবর) দুপুরে উপজেলার নওদাবাস ইউনিয়নের জোসনার বাজার এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

লালমনিরহাট পুলিশ সুপার (বিপিএম,পিপিএম) আবিদা সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য বলেন, ফেসবুকের কারনে কম সময়ে সব তথ্য ছড়িয়ে যায়, এই ফেসবুকে কোনটা সত্য তথ্য আর কোনটা মিথ্যা তথ্য সেটা জানতে হবে। জেনে বুঝে লাইক, কমেন্ট, শেয়ার করতে হবে। একটি ভিডিও শেয়ার করার আগে চিন্তা করতে হবে।

লালমনিরহাট সিনিয়র সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) তাপস সরকারের সঞ্চালনায় কমিউনিটি পুলিশিং ডে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর, কমিউনিটি পুলিশ জেলা কমিটির সেক্রেটারি অধ্যাপক মিজানুর রহমান, কমিউনিটি পুলিশ হাতীবান্ধা উপজেলা কমিটির সভাপতি নুরুজ্জামান।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মান্নান, হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন, হাতীবান্ধা উপজেলা পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান মামুন, হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন বাচ্চু, হাতীবান্ধা থানার ওসি এরশাদ আলম, কালীগঞ্জ থানার ওসি আরজু মো.সাজ্জাদ হোসেন, পাটগ্রাম থানার ওসি ওমর ফারুকসহ স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

পরিমল চন্দ্র বসুনিয়া/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো