শ্রীপুরে কমিউনিটি পুলিশিং ডে পালিত

মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি” স্লোগানকে সামনে রেখে মাগুরার শ্রীপুরে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‍্যালী, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার বিকাল ৩টায় বর্নাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শ্রীপুর থানার সামনে থেকে শুরু হওয়া র‌্যালিটি উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে থানা চত্ত্বরে গিয়ে শেষ হয়। পরে শ্রীপুর থানা পুলিশের আয়োজনে আলোচনা সভা হয়।

শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকদেব রায়ের সভাপতিত্বে ও শ্রীপুর থানার ওসি (তদন্ত) বোরহান উল ইসলামের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাগুরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ জহিরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রীপুর থানা কমিউনিটি পুলিশিং কমিটির আহবায়ক, নাকোল ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক হুমাউনুর রশীদ মুহিত, উপজেলা আ.লীগের সভাপতি আবুল কালাম আজাদ, শ্রীপুর থানা কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব ও গয়েশপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম মোল্লা, শ্রীপুর সরকারি কলেজের অধ্যক্ষ নির্মল কুমার সাহা।

সভায় বক্তারা বলেন, কমিউনিটি পুলিশিং কার্যক্রমের মাধ্যমে নিরলসভাবে কাজ করে সমাজের মানুষকে নিরাপত্তা, আইনি সহায়তা ও সেবা দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বিশেষ অবদান রাখা যাবে। পুলিশের পাশাপাশি জনগণেরও রাষ্ট্রের সামাজিক অপরাধ নির্মূল করার দায়িত্ব রয়েছে। আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে পুলিশ প্রশাসনকে সহায়তা করব। তাহলে আমাদের সমাজে কোনো প্রকার অপরাধ থাকবে না। তাই সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অপরাধ নির্মূল করতে কমিউনিটি পুলিশিং ও পুলিশ প্রশাসনকে সহায়তা করার আহ্বান জানানো হয়।

এ বছর মাগুরা জেলায় সেরা কমিউনিটি পুলিশ অফিসার হিসেবে শ্রীপুর থানায় কর্মরত এসআই হাবিবুর রহমানের হাতে ক্রেস্ট ও সম্মাননা স্মারক তুলে দেন অনুষ্ঠানে আগত অতিথিগণ।

তাছিন জামান/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো