আখউড়ায় ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট’র উদ্যোগে ঈদে আজম উদযাপন

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট এর উদ্যোগে ঈদে আজম উপলক্ষে এক আলোচনা সভা ও আনন্দ শুভা যাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ১০টার সময় উপজেলা পরিষদ মিলনায়তনে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট এর প্রতিষ্ঠাতা আল্লামা সৈয়দ ইমাম হায়াতের আহবানে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে হজরত মাওলানা জসিম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার প্রধান উপদেষ্টা আল্লামা সূফী আহমদ শাহ মোর্শেদ।

এ সময় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট ও ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভুলুশন এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শেখ হানিফ।

আলোচনা সভায় বক্তারা বলেন, সকল মানুষকে নিজের জীবনের সুরক্ষা-স্বাধীনতা-মর্যাদা ও কল্যাণের স্বার্থে অবশ্যই হযরত মুহাম্মদ (সাঃ) কেন্দ্রীক হতে হবে। আল্লাহ রাসুলের দেওয়া দিক নির্দেশনা ছাড়া মানবতার রাষ্ট্র ও মুক্ত জীবনের অখন্ড দুনিয়া খেলাফতে ইনসানিয়াত ছাড়া বিধ্বংস ও মৃত মানবতাকে বাঁচানোর কোন উপায় নেই। হযরত মোহাম্মদ (সাঃ) দেখানো পথ অনুসরণ করে চলতে হবে আমাদের।

এ সময় বক্তারা হযরত মোহাম্মদ (সাঃ) প্রদত্ত ঈমানী জীবন এবং মানবতার রাষ্ট্র ও মানবতার দুনিয়া খেলাফতে ইনসানিয়াত প্রতিষ্ঠার লক্ষ্যে সত্য ও মানবতার উৎস ঈদে আজম উদযাপন করার আহ্বান জানান সকলকে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট এবং ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভুলুশন আখাউড়া উপজেলা শাখার প্রধান উপদেষ্টা হাজী কবির সরকার,ইদ্রিস চৌধুরী নিজামি,ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের আখাউরা শাখার আহবায়ক ইউসুফ সরকার সহ সংগঠনের জেলা উপজেলার নেতৃবৃন্দসহ বিশিষ্ট পীর মাশায়েখ ওলামায়ে কেরাম, চিন্তাবিদ, গবেষক, দার্শনিক ও শিক্ষাবিদবৃন্দগন।

পরে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে এক আনন্দ শোভাযাত্রা বের হয়। আনন্দ শোভাযাত্রাটি
আখাউড়া পৌরসভার গুরুত্বপূর্ণ রোড প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা মিলনায়তন প্রাঙ্গনে এসে সালাতু সালাম শেষে মোনাজাতের মাধ্যমে সম্পন্ন হয়।

হাসান মাহমুদ পারভেজ/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো