মাকে আইসিইউতে রেখেই ভারতের বিপক্ষে ইতিহাস গড়েন বাবর আজম!

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে ভারতের বিপক্ষে ইতিহাস গড়েছে বাবর আজমের নেতৃত্বে থাকা পাকিস্তান ক্রিকেট দল। বিশ্বকাপে প্রথমবারের মত ভারতকে হারানোর পাশাপাশি ১০ উইকেটের বিশাল জয় পুরো পাকিস্তান উল্লাসিত। দলের জয়ে বাবরের মনে আনন্দ থাকলেও বাস্তব চিত্রটা ভিন্ন।

গত রোববার ভারতের বিপক্ষে যখন বাবর ব্যাট করছেন তখন তার মা গুরুতর অসুস্থ হয়ে আইসিইউতে ভেটন্টিলেটরে শ্বাস নিচ্ছেন। গুরুতর অসুস্থ মায়ের শারীরিক অবস্থা জেনেই তিনি খেলতে নামেন। পাকিস্তানের সবচেয়ে নির্ভরযোগ্য এই ব্যাটারের বাবা আজম সিদ্দিকী নিজেই জানিয়েছেন এই তথ্য।

ভারতের বিপক্ষে ৫২ বলে ৬৮ রান করা বাবর নিউজিল্যান্ডের বিপক্ষে তেমন ভালো না করলেও আফগানদের বিপক্ষে ৪৭ বলে ৫১ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন। তার নেতৃত্বে পাকিস্তানের সেমিফাইনাল খেলা এখন অনেকটাই নিশ্চিত।

এদিকে ইন্সটাগ্রামে বাবরের বাবা আজম সিদ্দিকী জানিয়েছেন বাবরের মা ভালো নেই। মায়ের অসুখের খবর শুনে ছেলের মানসিক অবস্থাও ভালো নেই। প্রচন্ড মানসিক কষ্ট ভোগ করছেন বাবর।

আজম সিদ্দীকি জানান, ‘জাতিকে কিছু সত্যি কথা জানাতে এসেছি। তিন ম্যাচের সব কটিতে জয় অর্জন করার জন্য সবাইকে শুভেচ্ছা। কিন্তু আমাদের বাসাতেও অনেক বড় পরীক্ষার মুখোমুখি হচ্ছি আমরা। ভারতের বিপক্ষে ম্যাচের দিন বাবরের মা ভেন্টিলেটরে ছিলেন। তিন ম্যাচেই বাবর অনেক মনঃকষ্ট নিয়ে খেলেছে। আমি বলতে চাইনি। কিন্তু পরে ভাবলাম না বললে বাবর যদি দুর্বল হয়ে যায়? তাই আমি সবাইকে জানাতে এসেছি। সর্বশক্তিমানের দয়ায় ওর অবস্থা এখন বেশ ভালো।’

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো