মাশরাফির কথায় টি-টোয়েন্টি খেলা ছেড়েছেন তামিম!

গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহকের তকমা জিতে নিয়েছিলেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল খান। এবার তিনি দলেই নেই। তামিম নিজেই নিজের নাম স্কোয়াড থেকে সরিয়ে নেওয়ায় সমালোচনাও কম শুনতে হয়নি।

তবে কি কারণে তামিম বিশ্বকাপে খেলছেন না তা নিয়ে কেউ স্পষ্টত কিছুই বলতে পারছেন না।

তবে এবার সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা জানিয়েছেন, তিনি নিজেই তামিমকে টি-টোয়েন্টি খেলা ছেড়ে দিতে বলেছিলেন। তার আগে কেউ তামিমকে এমন পরামর্শ দেয়নি।

সম্প্রতি ‘দ্য তামিম ইকবাল শো’-তে উপস্থিত হয়ে মাশরাফি এসব তথ্য জানান তামিমের উপস্থিতিতেই।

তিনি বলেন, আমিই একমাত্র মানুষ, যে তামিমকে অনেক আগেই বলেছিলাম- তোর খেলার যে ধরণ, তুই টি-টোয়েন্টি থেকে একটা সময় সরে যা। তুই টেস্ট ও ওয়ানডের সেরা খেলোয়াড় হলেই যথেষ্ট। বাংলাদেশের এই জিনিসটা বেশি দরকার।

মাশারাফির কথার সাথে তখনই সম্মতি জানিয়ে তামিম বলেন, ২০১৯ বিশ্বকাপের সময়ই মাশরাফি ভাই আমাকে এই কথা বলেছেন।

মাশরাফি বলেন, তামিম চাইলেই এই বিশ্বকাপে দলে যোগ দিতে পারতো। আমি নিশ্চিত, তামিমকে বাদ দেওয়ার সুযোগ কোনোভাবেই ছিল না। আমি নিজেও তামিমের সঙ্গে এ বিষয় কথা বলেছি।

তবে তামিমের উদ্দেশ্য করে তিনি বলেন, তুই ১৬টি ম্যাচ খেলিসনি, তোর কী মনে হয়, তুই সরে না দাঁড়ালে এবারের বিশ্বকাপ দল থেকে কেউ তোকে বাদ দিতে পারত না?

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো