স্বাস্থ্য মন্ত্রণালয়ের গায়েব নথিগুলো তেমন গোপনীয় নয়: সচিব

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগের ফাইল কেবিনেট থেকে গায়েন হওয়া নথিগুলো তেমন গোপনীয় নয় বলে মন্তব্য করেছেন সংশ্লিষ্ট বিভাগের সচিব মো. আলী নূর। তবে তিনি ফাইল হারিয়া যাওয়ার বিষয়টাকেই বড় করে দেখছেন।

ফাইল কেবিনেট থেকে ১৭ ফাইল হারানোর পর রোববার (৩১ অক্টোবর) পুলিশের তদন্ত শুরুর দিন নিজ দপ্তরে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ তথ্য জানান।

ফাইলগুলো কি সংক্রান্ত তা জানতে চাইলে সচিব জানান, এগুলো ক্রয় সংক্রান্ত। এগুলো তেমন গোপনের কিছু নেই। প্রত্যেকটা ফাইলের তথ্য আমাদের অন্যান্য বিভাগেও আছে, আমাদের কম্পিউটারেও আছে, আমাদের ডিজি অফিসগুলোতেও আছে। এটা নিয়ে তেমন সমস্যা না, কিন্তু মূল বিষয়টা হচ্ছে ফাইল মিসিং হওয়াটা। এটি হচ্ছে সবচেয়ে বড় বিষয়। এটিই উদ্ধারের চেষ্টা করছি।

এর আগে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) নথি গায়েবের বিষয়ে শাহবাগ থানায় একটি জিডি দায়ের করে সিআইডিকেও জানানো হয়।

রোববার সকালে শাহবাগ থানার পুলিশ ও সিআইডির ক্রাইম সিনের সদস্যরা সচিবালয়ের ৩ নং ভবনের নিচতলার ২৯ নম্বর কক্ষ থেকে আলামত সংগ্রহ করেন। সেখানে কয়েকজনকে জিজ্ঞাসাবাদ শেষে ৬ জনকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যান।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো