১২ বছরের কম বয়সীদের টিকার ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রী যা বললেন

রাজধানীর বিভন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদেরকে করোনা প্রতিরোধী ভ্যাকসিন প্রধান কার্যক্রম শুরু হয়েছে। তবে এখনই ১২ বছরের কম বয়সীদেরকে টিকা দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (১ নভেম্বর) রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে শিক্ষার্থীদের করোনা টিকা উদ্বোধনের সময় তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, পর্যায়ক্রমে দেশে এই কার্যক্রম শুরু হবে। বর্তমানে রাজধানীর আটটি স্কুলকে টিকাদান কার্যক্রমের জন্য ক্লাস্টার হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই আট কেন্দ্রে প্রতিদিন ৫ হাজার করে ৪০ হাজার শিশুকে টিকা দেওয়া হবে। সেই হিসাবে একটি কেন্দ্রে দৈনিক পাঁচ হাজার শিশুকে টিকা দেওয়া হবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের টিকা নিয়ে কোনো সংকট নেই। তাদের ফাইজার-এর টিকা দেওয়া হচ্ছে। এখন পর্যন্ত এই টিকার ৯৬ লাখ ডোজ আমরা পেয়েছি। এর মধ্যে ১৪ লাখ ডোজ দেওয়া হয়েছে। হাতে থাকা ৮২ লাখ ডোজ শিক্ষার্থীদের দেওয়া হবে। আরও বেশকিছু টিকা পাইপলাইনে রয়েছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো