কনক সারোয়ার ও মেজর (অব.) দেলোয়ারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

রাজশাহীর শাহবাগ থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পলাতক থাকা আসামি কনক সারোয়ার ও মেজর (অব.) দেলোয়ার হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মঙ্গলবার (২ নভেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামছ জগলুল হোসেন চার্জশিট আমনে নিয়ে এ গ্রেফতাই পরোয়ানা জারি করেন। পাশাপাশি গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২২ নভেম্বর দিন ধার্য করেন আদালত।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ঢাকার সাইবার ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন।

মামলার অভিযোগে বলা হয়, ‘আসামি কনক সারোয়ার ও মেজর (অব.) দেলোয়ার হোসেন ডিজিটাল মাধ্যম ব্যবহার করে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর ও উসকানিমূলক তথ্য প্রচার করেন। এ ছাড়া সাবেক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও সেনাপ্রধানকে নিয়ে ব্যঙ্গাত্মক তথ্য ছড়ান।’

এ ঘটনায় গত বছরের অক্টোবরে তাদের বিরুদ্ধে শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। তদন্ত শেষে ২ আসামির বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ায় এ বছর মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ রাসেল মোল্লা আদালতে চার্জশিট দাখিল করেন। পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো