এলপিজি গ্যাসের দাম বাড়ল

দেশে ভোক্তা পর্যায়ে দাম বেড়েছে এলপিজি গ্যাসের। চলতি মাসের (নভেম্বর) জন্য বেসরকারি পর্যায়ে মূল্য সংযোজন করসহ (মূসক) প্রতি কেজি এলপিজি ১০৪ টাকা ৯২ পয়সা থেকে বাড়িয়ে ১০৯ টাকা ৪২ পয়সা নির্ধারণ করা হয়েছে।

পাশাপাশি বাড়ানো হয়েছে পরিবহনে ব্যবহৃত অটোগ্যাস নামে প্রচলিত এলপি গ্যাসের দামও। নভেম্বর মাসের জন্য অটোগ্যাসের দাম প্রতি লিটারে ৫৮ দশমিক ৬৮ থেকে বাড়িয়ে ৬১ পয়সা ১৮ টাকা নির্ধারণ করা হয়েছে। লিটারে বেড়েছে ২ টাকা ৫০ পয়সা। গত মাসেই ৮টাকা ১২ পয়সা করে বাড়ানো হয়েছিল।

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) এই দাম নির্ধারণ করেছে। বৃহস্পতিবার (৪ নভেম্বর) থেকে এই দাম কার্যকর হবে। যার ফলে প্রতি ১২ কেজির সিলিন্ডারের দাম পড়বে ১ হাজার ৩১৩ টাকা, যা আগে ছিল ১ হাজার ২৫৯ টাকা। সিলিন্ডারপ্রতি দাম বেড়েছে ৫৪ টাকা।

বৃহস্পতিবার রাজধানীর কাওরান বাজারে বিইআরসি আয়োজিত সংবাদ সম্মেলনে নতুন এই দাম ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-কমিশনের চেয়ারম্যান আবদুল জলিল, সচিব রুবিনা ফেরদৌসী, সদস্য মকবুল ই ইলাহি, আবু ফারুকসহ অন্য সদস্যরা।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, বাসাবাড়িতে কেন্দ্রীয়ভাবে নিয়ন্ত্রিত (রেটিকুলেটেড) এলপিজির দাম প্রতি কেজি ১০১ টাকা ৬৮ পয়সা থেকে বাড়িয়ে ১০৬ টাকা ১৯ পয়সা করা হয়েছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো