পাপনকে ধুয়ে দিলেন বিসিবির সাবেক সভাপতি সাবের

চলতি বিশ্বকাপে হারের ফুলঝুরি ছড়িয়ে শুক্রবার (৫ নভেম্বর) দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। সাথে নিয়ে এসেছে পরাজয়ের গ্লানি। ওমান ও পাপুয়া নিউ গিনি ছাড়া উল্লেখ যোগ্য কোনো দলের বিপক্ষে জিততে পারেনি ক্রিকেটাররা। সুপার সুপার টুয়েলভের শেষ দুই ম্যাচে লজ্জাজনক হার দিয়ে বিশ্বকাপ মিশন শেষ করেছে টাইগাররা।

দলের খেলোয়ার কিংবা ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের সমালোচনায় মুখর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন জায়গা। তবে বেশিরভাগ দোষ দেওয়া হচ্ছে বিসিবিকে। তাদের পরিকল্পনার ঘাটতির কারণেই এমন হচ্ছে বলে মন্তব্য সমর্থকদের।

এবার বিসিবির সমালোচনায় মুখর হয়েছেন এই প্রতিষ্ঠানের সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত সাবেক এই সংসদ সদস্য ছিলেন ক্রিকেট বোর্ডের প্রধান। তার আমলেই বাংলাদেশ টেস্ট মর্যাদা লাভ করে।

চলতি বিশ্বকাপে বাংলাদেশ দলের পারফরম্যান্স নিয়ে তিনি হতাশা ব্যক্ত করেছেন। বিসিবির সমালোচনা করতে গিয়ে নাজমুল হাসান পাপনের নেতৃত্বে ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে বাংলাদেশের খেলা ৪ টি বিশ্বকাপের পারফরম্যান্সের কঠোর সমালোচনা করেছেন তিনি।

অস্ট্রেলিয়ার কাছে হারের পর সাবের এক টুইট বার্তায় লিখেন, জনাব পাপনের (নাজমুল হাসান) অধীনে বাংলাদেশ এই নিয়ে ৪টি বিশ্বকাপ খেলে ফেলল। পারফরম্যান্স খারাপ থেকে খারাপতম হয়েছে। (বিসিবির) সবচেয়ে বেশি সময় কাটানো সভাপতি সবচেয়ে অযোগ্যও।

তিনি আরও লিখেন, অন্যের ওপর দোষ চাপাতে চাপাতে তিনি আমাদের ক্রিকেটকে মাটিতে মিশিয়ে দিয়েছেন। এটা দুঃখজনক যে আমাদের একটা নির্লজ্জ ক্রিকেট বোর্ড আছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো