প্রধানমন্ত্রীর অ্যাপয়েন্টমেন্ট পেতে বহির্বিশ্বের নেতারাও লাইন ধরেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অ্যাপয়েন্টমেন্ট পেতে বহির্বিশের অনেক নেতাই লাইন ধরেন বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। শুক্রবার (৫ অক্টোবর) লন্ডন থেকে ভার্চ্যুয়ালি সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

পররয়াষ্ট্রমন্ত্রী বলেন, আগে আমাদের অনেক দেশের নেতাদের সঙ্গে অ্যাপয়েন্টমেন্ট নেওয়ার জন্য ঘুরতে হতো। আমরা অ্যাপয়েন্টমেন্ট পেতাম না। তবে এখন সময় বদলেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করার জন্য অনেকেই এখন লাইন ধরে থাকেন। প্রধানমন্ত্রীর জন্য বাংলাদেশের ইমেজ বেড়েছে, সে কারণে বিশ্বের দরবারে আমাদের মর্যাদাও বেড়েছে।

তিনি আরও বলেন, গ্লাসগোর বিশ্ব জলবায়ু সম্মেলনে বিশ্বের অনেক নেতাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ সম্মান দিয়েছেন। অনেক দেশের রাষ্ট্র ও সরকারপ্রধান তার সঙ্গে আলাপ করেছেন। এটা আমাদের জন্য সম্মানের।

মন্ত্রী বলেন, ধনী দেশগুলোর পাশাপাশি বিশ্বের বিভিন্ন সংস্থাও জলবায়ু পরিবর্তন মোকাবিলায় অর্থ সহায়তায় এগিয়ে আসছে। তবে এ অর্থ সহায়তা পেতে হলে প্রকল্প তৈরি করতে হবে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো