স্বাস্থ্যবিভাগে পৌনে ৫ লাখ জনবল নিয়োগ হবে

স্বাস্থ্যসেবার মান উন্নয়নের লক্ষ্যে এই খাতে আরও পৌনে ৫ লাখ জনবল নিয়োগ হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ইতোমধ্যে স্বাস্থ্যসেবার মানোন্নয়নে একটি জনবল কাঠামো তৈরি করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে, সেটি চুড়ান্ত হলেই এই নিয়োগ প্রক্রিয়া শুরু হবে বলেও তিনি জানান।

বুধবার (২০ অক্টোবর) হোটেল ইন্টারকন্টিনেন্টালে উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের প্রথম সম্মেলনে দেওয়া বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এ তথ্য জানান।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে বারবার উদ্যোগ নেওয়া হলেও নানা জটিলতায় পাস করা সম্ভব হয়নি স্বাস্থ্য সুরক্ষা আইন। তবে এবার হবেই হবে। আমি এটা করেই যাব। সরকার স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনায় নাটকীয় পরিবর্তন এনেছে। এই পরিবর্তন আমাদের ধরে রাখতে হবে। হাসপাতাল ব্যবস্থাপনার মান উন্নত করতে হবে। হাসপাতাল পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে।

তিনি আরও বলেন, কয়েক দিনে ধরে আবার সংক্রমণ বাড়ছে, আমাদের দেশে করোনার তৃতীয় ঢেউ আবার আসুক এটা আমরা কেউ চাই না। এ জন্য এখন থেকে সবাইকে সতর্ক হতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। করোনার কারণে অনেক দেশের সরকার পরিবর্তন।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো