প্রধানমন্ত্রীর কাছে কৃষকরাই দেশের প্রাণশক্তি: এমপি মুকুল

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং ভোলা- আসনের এমপি আলী আজম মুকুল বলেছেন, ষোল কোটি মানুষের ভরসাস্থল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃষকরাই এদেশের প্রাণশক্তি এবং অর্থনৈতিক উন্নয়নের কারিগর হিসেবে স্বীকৃত।

তিনি বলেন, কৃষকদের ভাগ্যোন্নয়নে প্রধানমন্ত্রী নিরলস কাজ করছেন। ভতূর্কি দিয়ে দিয়ে তিনি কৃষকদের সার, বীজ, কৃষি উপকরণের ব্যবস্থা সহ বিনামূল্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের কৃষি সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছেন।

তিনি সোমবার (৮ নভেম্বর) ভোলার বোরহানউদ্দিন উপজেলা পরিষদ মিলনায়তনে রবি মৌসুমে ৩ হাজার ৮৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার, বীজ বিতরণ ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি বলেন, যুগান্তকারী পদক্ষেপ হিসেবে কৃষকরা যাতে ধানের মৌসুমে ন্যায্যমূল্য পান এজন্য তিনি ভতূর্কি দিয়ে অনলাইন মাধ্যমে আবেদনের ভিত্তিতে সরাসরি প্রান্তিক কৃষকদের কাছ থেকে ধান কেনার ব্যবস্থা করেছেন। এসময় তিনি উপস্থিত সকলের কাছে প্রধানমন্ত্রী জন্য দোয়া কমনা করেন।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহি অফিসার মো. শোয়াইব আহমাদের সভাপতিত্বে ওই সময় আরো বক্তৃতা করেন, উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ, পৌর মেয়র মো. রফিকুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা মো. ওমর ফারুক, যুব উন্নয়ন কর্মকর্তা মো. মিজানুর রহমান প্রমুখ।

আলোচনা অনুষ্ঠান শেষে সাংসদ আলী আজম মুকুল ৩ হাজার ৮৫০ জন কৃষকের মাঝে সাড়ে ৪১ মেট্রিক টন ডিএপি ও ৩০ দশমিক ৬৫ মেট্রিক টন এমওপি সার বিতরণ করেন। এছাড়া ৫০০ জন কৃষকের মাঝে গমবীজ, ৫৭১ জন কৃষকের মাঝে ভূট্টাবীজ, ৪৪০ জন কৃষকের মাঝে সরিষা বীজ, ৮৮০ জন কৃষকের মাঝে সূর্যমুখী বীজ, ২১০ জন কৃষকের মাঝে বাদাম বীজ, ৭০০ জন কৃষকের মাঝে মুগডাল বীজ ও ১২০ কৃষকের মাঝে খেসারী বীজ বিতরণ করেন।

কাজী আল-আমিন/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো