আলফাডাঙ্গায় সাড়ে তিন হাজার কৃষক পেল বিনামূল্যে বীজ ও সার

ফরিদপুরের আলফাডাঙ্গায় ২০২১-২২ অর্থ বছরে প্রণোদনা-পুণর্বাসন কর্মসূচির আওতায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৯ নভেম্বর) বেলা ১২টার দিকে উপজেলা পরিষদ হলরুমে এক অনুষ্ঠানের মাধ্যমে এসব বিতরণ কর্মসূচি আনুষ্ঠানিক ভাবে শুরু করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান। স্বাগত বক্তব্য দেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রিপন প্রসাদ সাহা।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা পারভীন, উপজেলা মৎস কর্মকর্তা সুমন লাল দেবনাথ, আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন, সাধারণ সম্পাদক আলমগীর কবীর ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সুদীপ বিশ্বাস প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রিপন প্রসাদ সাহা জানান, ‘আলফাডাঙ্গা উপজেলার ৬টি ইউনিয়ন ও পৌরসভার সর্বমোট ৩ হাজার ৫৩০ জন ক্ষুদ্র প্রান্তিক কৃষকের মাঝে এসব উপকরণ পর্যায়ক্রমে বিতরণ করা হবে। শুরুর দিনে উপজেলার ১ হাজার ১৫০ জন কৃষককে এক কেজি করে সরিষার বীজ, ১০ কেজি করে ডিএপি ও এমওপি সার দেওয়া হয়। পর্যায়ক্রমে গম, ভুট্টা, চিনাবাদাম, মসুর ও শীতকালীন পেঁয়াজ বীজসহ এসব রোপণের জন্য প্রয়োজনীয় রাসায়নিক সার দেওয়া হবে।’

মিয়া রাকিবুল/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো