টাইগ্রেসরা পাত্তাই দিল না জিম্বাবুয়েকে

বাংলাদেশ নারী ক্রিকেট দল জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দুর্দান্ত জয় দিয়ে শুরু করল।

বুধবার বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাবে টাইগ্রেসরা মাত্র ৪৮ রানেই গুটিয়ে দেয় জিম্বাবুয়ে নারী দলকে । এরপর লক্ষ্য তাড়ায় ২৩৬ বল হাতে রেখেই ৮ উইকেটে হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যান ফারজানা-রুমানারা।

রান তাড়া করতে নেমে দলীয় ২১ রানেই ফিরে যান দুই ওপেনার মুর্শিদা খাতুন ও শারমিন আখতার। তবে তৃতীয় উইকেটে ফারজানা হককে নিয়ে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন রুমানা আহমেদ। অবিচ্ছিন্ন ২৮ রানের জুটি গড়েন দুজনে। রুমানা ১৬ ও ফারজানা ১১ রানে অপরাজিত থাকেন।

এর আগে, টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২৩.২ ওভার ব্যাট করে ৪৯ রানের লক্ষ্য দিতে পারে জিম্বাবুয়ে। স্বাগতিক দলের ইনিংসের আঘাত হানেন পেসার জাহানারা আলম। টপ অর্ডার ধসিয়ে দেন মূলত তিনিই। এরপর দুই স্পিনার সালমা খাতুন ও নাহিদা আক্তারও যোগ দেন উইকেট নেওয়ার মিছিলে।

শেষ পর্যন্ত জাহানারা, সালমা ও নাহিদা প্রত্যেকেই তিনটি করে উইকেট শিকার করেন। অপর উইকেটটি নেন ঋতু মনি। জিম্বাবুয়ের মাত্র একজন ব্যাটার স্পর্শ করেছেন দুই অঙ্ক। সাত নম্বরে নামা প্রিসিয়াস মারাঙ্গে করেছেন সর্বোচ্চ ১৭ রান।

বার্তাবাজার/কা.হা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো