তিন মাস শাহজালাল বিমানবন্দরে রাতের ফ্লাইট বন্ধ থাকবে

গুরুত্বপূর্ণ স্থাপনা নির্মাণকাজের কারণে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল এলাকায় আগামী ৯ ডিসেম্বর থেকে ১০ মার্চ পর্যন্ত (তিন মাস) রাত্রিকালীন ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। প্রতিদিন রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর হবে।

বুধবার (১০ নভেম্বর) রাতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন শাহজালাল বিমানবন্দরের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) গ্রুপ ক্যাপ্টেন তৌহিদুল আহসান।

তিনি বলেন, বিমানবন্দরের কনস্ট্রাকশন ওয়ার্ক ফর নিউ কানেক্টিং হাইস্পিড ট্যাক্সিওয়ে কার্যক্রমের জন্য রাতের বেলায় ফ্লাইট উড্ডয়ন ও অবতরণ বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

সূত্র জানায়, ঘন কুয়াশার কারণে প্রতি বছরই নভেম্বর থেকে শীতকালীন ফ্লাইট-সূচি অনুসরণ করা হয়। বিশেষ করে রাত ২টা থেকে সকাল ৮টা-৯টা পর্যন্ত কুয়াশা বেশি পড়ে বলে এ সময়ের ফ্লাইটগুলোর রানওয়ে ‘ভিজিবিলিটি’ (দৃশ্যমানতা) কম থাকে। তখন অবতরণ করতে সমস্যা হলে ফ্লাইটগুলোকে পাশের বিমানবন্দরে পাঠানো হয়। এমনকি ভারতের কলকাতা বিমানবন্দরেও অবতরণ করতে হয় অনেক ফ্লাইটকে। সে হিসেবে নতুন এ সিদ্ধান্ত বিমানবন্দরের স্বাভাবিক কাজে কোনো প্রভাব ফেলবে না।

বার্তাবাজার/কা.হা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো