৮ পুরুষ প্রার্থীর সঙ্গে ভোটযুদ্ধে জয়ী হলেন এক নারী

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার দেউলী ইউনিয়নের দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৮ পুরুষ প্রার্থীর সঙ্গে ভোটযুদ্ধে জয়ী হয়েছেন চেয়ারম্যান প্রার্থী দেওয়ান তাহমিনা হক। নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তিনি বিজয়ী হয়েছেন।

শুক্রবার (১২ নভেম্বর) বেলা সাড়ে ১১ টায় রিটার্নিং অফিসার ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোবারক হোসেন নিশ্চিত করেছেন।

মোবারক হোসেন জানান, এই ইউনিয়নের ১৪ হাজার ২৮৪ জন ভোটারের মধ্যে ১১ হাজার ৩১ জন ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ২৩৮টি ভোট বাতিল হয়। নৌকা প্রতীক নিয়ে দেওয়ান তাহমিনা হক ৩ হাজার ৫১৭ ভোট পেয়ে বিজয়ী হন। ঘোড়া প্রতীকে তার প্রতিদ্বন্দ্বী ইমরান হোসেন পেয়েছেন ৯৩২ ভোট, অটোরিকশা প্রতীক নিয়ে মাসুদুল আলম পেয়েছেন ৫৬ ভোট, মোটর সাইকেল প্রতীক নিয়ে এস.এম আনিছুর রহমান পেয়েছেন ১ হাজার ৫৮০ ভোট, টেবিল ফ্যান প্রতীক নিয়ে মো. আতিকুর রহমান পেয়েছেন ২০৪ ভোট, টেলিফোন প্রতীক নিয়ে মো. আনিছুর রহমান পেয়েছেন ৩৭১ ভোট, লাঙল প্রতীক নিয়ে মো. ইলিয়াস পেয়েছেন ১ হাজার ৯১২ ভোট পেয়েছেন, চশমা প্রতীক নিয়ে মো. খোরশেদ আলম পেয়েছেন ১ হাজার ২৯৬ ভোট, আনারস প্রতীক নিয়ে মো. বাবুল হোসেন রাজু পেয়েছেন ৯২৫ ভোট।

দেওয়ান তাহমিনা হক বলেন, ‘আমি আট প্রতিদ্বন্দ্বী পুরুষ প্রার্থীকে পেছনে ফেলে বিজয়ী হয়েছি। আমার সঙ্গে ইউনিয়নের মা-বোনেরা কাজ করেছেন। এছাড়াও অসংখ্য পুরুষ ভোটাররাও কাজ করেছেন। আমার দলের নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে পাশে ছিলেন, এজন্য আমি বিজয়ী হতে পেরেছি। আমি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

প্রসঙ্গত, দেওয়ান তাহমিনা হক উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি একবার সংরক্ষিত ওয়ার্ডে সদস্য, দুইবার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছিলেন। এই নির্বাচনে অংশ নিতে তিনি ভাইস চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন।

বার্তাবাজার/কামাল

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো