ডিসি অফিসের কর্মকর্তার পরিচয় দিয়ে প্রতারণা, আটক ২

ফরিদপুরের আলফাডাঙ্গায় ডিসি অফিসের কর্মকর্তার পরিচয় দিয়ে প্রতারণা করার অভিযোগে দুই যুবককে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

বুধবার (২০ অক্টোবর) দুপুরে আটককৃতদের ফরিদপুর আদালতে প্রেরণ করা হয়েছে। আটককৃতরা হলো, উপজেলার পানাইল গ্রামের সোহাগ শেখ (২২) ও একই এলাকার নুর আলম মোল্যা (২৫)।

এরআগে উপজেলার পাড়াগ্রাম এলাকার উজ্জ্বল মোল্যা নামে এক ভুক্তভোগী বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে মঙ্গলবার (১৯ অক্টোবর) উপজেলার গোপালপুর বাজার থেকে তাদের গ্রেফতার করা হয়।

থানা সূত্রে জানা যায়, সোহাগ শেখ ও নুর আলম মোল্যা নিজেদের ডিসি অফিসের কর্মকর্তার পরিচয় দিয়ে সরকারি ভাবে ঘর, গরু, সৌরবিদ্যুৎ ও গর্ভবতী ভাতার কার্ড করে দেওয়ার কথা বলে অত্যান্ত সুকৌশলে গ্রামের সহজসরল মানুষের বিশ্বাসভঙ্গ ও প্রতারণা করে আসছে। দীর্ঘদিন সরকারি কর্মকর্তার পরিচয় দিয়ে সরকারি সহয়তা দেওয়ার কথা বলে অর্থ হাতিয়ে নেওয়াই ছিলো তাদের পেশা।

ভুক্তভোগী উজ্জ্বল মোল্যা বার্তা বাজার’কে জানান, তারা আমাদের বাড়ীতে এসে ডিসি অফিসের কর্মকর্তার পরিচয় দিয়ে বলে সরকারি ঘর ও গর্ভবতী ভাতার কার্ড করে দিবে। আমি তখন জানতে চেয়েছি আপনারা তো কোন মেম্বার-চেয়ারম্যান না। তখন তারা আমাকে বলে, মেম্বার-চেয়ারম্যান সরকারি জিনিস জনগণকে দিবে বলে আত্মসাৎ করে খায়। সেই কারণে তাদের জেলা প্রশাসক পাঠিয়েছেন। এরপর তারা সরকারি খরচ বাবদ ৭ হাজার টাকা দিতে বলে। পরবর্তীতে বিষয়টি আমার নিকট সন্দেহজনক মনে হয়। তখন উপজেলা পরিষদে খোঁজ নিয়ে জানতে পারি; বর্তমানে সরকারি ভাবে এসব দেওয়ার কোন কার্যক্রম চলমান নেই। এরপর পুলিশকে বিষয়টি অবগত করলে তারা তাদের গ্রেফতার করে।

তাদের প্রতারণার স্বীকার উপজেলার যোগিবরাট গ্রামের আবু বক্কর, পাড়াগ্রামের শাহাজাহান মোল্যা, পাশ্ববর্তী বোয়ালমারী উপজেলার বাঘডাঙ্গা গ্রামের গৃহবধূ তানজিলা বেগম সহ আরো কয়েকজন জানান, ‘তাদের সকলের নিকট থেকে সোহাগ শেখ ও নুর আলম মোল্যা সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা দেওয়ার কথা বলে প্রাথমিক খরচ বাবদের নাম করে অর্থ হাতিয়ে নিয়েছেন।’

এবিষয়ে আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. ওয়াহিদুজ্জামান বার্তা বাজার’কে জানান, ‘সরকারি সহয়তা দেওয়ার কথা বলে প্রতারণা করার অভিযোগে দুই ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে। এরপর তাদের আটক করে আদালতে পাঠানো হয়েছে।’

মিয়া রাকিবুল/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো