রংপুরে ১৮ ইউনিয়নের ১১টিতেই জয় নৌকার

রংপুরের দুই উপজেলার ১৮ ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ১১ জন, স্বতন্ত্র ৬ জন ও জাতীয় পার্টির মনোনীত ১ জন নির্বাচিত হয়েছেন।

এরমধ্যে পীরগাছা উপজেলায় আওয়ামী লীগের ৩ জন, জাতীয় পার্টির ১ জন ও স্বতন্ত্র ৪ জন এবং পীরগঞ্জে আওয়ামী লীগের ৮ জন ও স্বতন্ত্র ২ জন নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে নির্বাচনে ভোটগ্রহণ করা হয়।

আজ শুক্রবার (১২ নভেম্বর) সকালে পীরগাছা উপজেলা নির্বাচন অফিস ও উপজেলা আওয়ামীলীগের দলীয় সূত্রে জানা যায়, পীরগাছার পারুল ইউনিয়নে মো. তোফাজ্জল হোসেন (নৌকা), ইটাকুমারী ইউনিয়নে আবুল বাশার (নৌকা), অন্নদানগর ইউনিয়নে আমিনুল ইসলাম (নৌকা), পীরগাছা সদর ইউনিয়নে বিএনপি সমর্থিত মোস্তাফিজুর রহমান রেজা (স্বতন্ত্র), ছাওলায় বিএনপি সমর্থিত নজির হোসেন (স্বতন্ত্র), কান্দি ইউনিয়নে বিএনপি সমর্থিত আব্দুস ছালাম আজাদ জুয়েল (স্বতন্ত্র), তাম্বুলপুর ইউনিয়নে জামায়াত ইসলামী সমর্থিত বজলুর রশিদ মুকুল (স্বতন্ত্র) এবং কৈকুড়িতে জাতীয় পার্টির নুর আলম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

পীরগাছা উপজেলার ৮ ইউনিয়নের মধ্যে পাঁচটিতে নৌকার পরাজয়ের বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন বলেন, ‘এই ইউপি নির্বাচনে আমরা দলীয় নেতাকর্মীরা নির্বাচনী উঠান বৈঠকসহ ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চেয়েছি নিরলসভাবে। জনগণ নৌকা প্রতীক ভালোবাসেন এবং সম্মান করেন। কিন্তু এবারে এই উপজেলায় যারা নৌকা প্রতীক পেয়েছেন, তাদের মধ্যে অনেকে স্থানীয়ভাবে জনপ্রিয় ছিলেন না। আবার জনপ্রিয়রা মনোনয়ন থেকে বঞ্চিত হন। তাই এখানে কয়েকটি ইউনিয়নে আমাদের কিছু ভোটের ব্যবধানে পরাজয় হয়েছে।’

এদিকে পীরগঞ্জ উপজেলার ১০ ইউনিয়নের চৈত্রকোল ইউনিয়নে আরিফুজ্জামান শাহ্ (নৌকা), ভেন্ডাবাড়িতে সাদেকুল ইসলাম সাদেক (নৌকা), বড় দরগায় শিলা আক্তার (স্বতন্ত্র), কুমেদপুরে আমিনুল ইসলাম (নৌকা), মদনখালীতে নূর মোহাম্মদ মন্জু (স্বতন্ত্র), টুকুরিয়ায় আতাউর রহমান (নৌকা), শানেরহাটে মেজবাহুল (নৌকা), পাঁচগাছীতে বাবলু মিয়া (নৌকা), চতরা ইউনিয়নে এনামুল হক শাহীন (নৌকা) ও কাবিলপুরে রবিউল ইসলাম (নৌকা) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

বার্তাবাজার/কামাল

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো