নৌকার টিকিটে চেয়ারম্যান হয়েই তান্ডব; গাড়ী,বাড়ি ও দোকানপাট ভাংচুর!

নাটোরের বড়াইগ্রাম উপজেলার চান্দাই ইউনিয়নে নির্বাচনোত্তর সহিংসতায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও সদ্য সাবেক চেয়ারম্যান আনিসুর রহমান সরকার খিচুর সমর্থকদের পাঁচটি বাড়ি, সাতটি দোকান, বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার, একটি কিন্ডারগার্টেন স্কুলসহ প্রার্থীর ব্যবহৃত একটি প্রাইভেটকার ভাংচুর ও ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক পিয়াস সরকার এর একটি Yamaha ব্র্যান্ডের FZ-150cc মোটরসাইকেল প্রকাশ্যে ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটেছে।

এ সময় হামলার শিকার কয়েকটি বাড়িতে লুটপাটের ঘটনাসহ নৌকা সমর্থকদের মারপিটে বৃদ্ধাসহ কমপক্ষে ৫ জন আহত হয়েছেন। চান্দাই গ্রামে মতিন, আতিকুল খান, আয়নাল হক, আরিফ খাঁন, ইদ্দু, ডুগন এবং এসকেন সরকারের ছেলে আরিফ কে ব্যাপক মারধোর করা হয়েছে। এ ঘটনায় পুরো এলাকা জুড়ে আতঙ্ক বিরাজ করছে।

শনিবার (১৩ নভেম্বর) ক্ষতিগ্রস্থরা জানান, শুক্রবার পবিত্র জুম্মার দিনে সকালে নৌকা প্রতীকে বিজয়ী চেয়ারম্যান শাহনাজ পারভীনের সমর্থক অর্ধ শতাধিক নেতাকর্মীরা মিছিল নিয়ে স্বতন্ত্র প্রার্থী আনিসুর রহমান সরকার এর নিজ গ্রাম চান্দাইয়ে হামলা করে। এ সময় সেখানে তারা স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের চারটি (মতিন এর মুদির দোকান, মোহন এর মুদির দোকান, হাসপাতাল মোড়ে ফরিদ এর মুদির দোকান ও ফারুক এর দোকান) সহ চায়ের স্টল এবং ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আশরাফুল আলম নিখিলের পরিচালিত একটি কিন্ডারগার্টেন স্কুল ভাংচুর করে।

এর আগে বৃহস্পতিবার রাতে ফলাফল ঘোষণার পরই নৌকার কর্মীরা গাড়ফা মৎস্যজীবি পাড়ায় হামলা করে চারটি বাড়ি এবং তিনটি মুদিখানা-চা স্টলসহ দিয়াড়গাড়ফা ব্রিজ মোড়ে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ও লেদমোড়ে একটি বাড়িতে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে। একই সময় দুটি অটো রিক্সা ও সিএনজি চালিত থ্রি-হুইলার ভাংচুর করা হয়। এসব হামলা কালে তারা গাড়ফা মৎস্যজীবি পাড়ার আলেয়া বেওয়াসহ পাঁচজনকে মারপিট করে। তাদেরকে স্থানীয় চিকিৎসকের কাছে চিকিৎসা দেয়া হয়েছে।

বড়াইগ্রাম থানার ওসি নজরুল ইসলাম মৃধা জানান, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাকলাইন শুভ/বার্তা বাজার/শাহরিয়া

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো