মোংলা বন্দরে বিদেশী জাহাজের ধাক্কায় ডুবে গেলো কয়লাবাহী কার্গো

মোংলা বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়িয়া এলাকায় কয়লা বোঝাই একটি কার্গো জাহাজ ডুবে গেছে। সোমবার (১৫ নভেম্বর) রাতে চ্যানেলটির হাড়বাড়িয়ার ৯ নম্বর এ্যাংকরে থাকা একটি বিদেশী জাহাজ থেকে কয়লা বোঝাই করে ছেড়ে আসার পর সেলিং হওয়া অপর একটি বিদেশী জাহাজের সাথে ধাক্কা লেগে কার্গো জাহাজটি ডুবে যায়।

ওই কার্গো জাহাজে থাকা একজন নিরাপত্তা কর্মী ও দুইজন স্টাকে পাওয়া গেলেও বাকিদের এখনও পর্যন্ত কোন সন্ধান পাওয়া যায়নি।

কয়লা আমদানীকারক প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের প্রতিনিধি মো: আশিকুর রহমান জানান, বন্দরের হাড়বাড়ীয় এলাকার ৯ নম্বর এ্যাংকরে অবস্থানরত বিদেশী জাহাজ এম,ভি এলিনাবি থেকে সোমবার রাতে ৬০০ থেকে সাড়ে ৬০০ মেট্টিক টন কয়লা বোঝাই করে কার্গো জাহাজ এমভি ফারদিন। কয়লা বোঝাই শেষে ওই বিদেশী জাহাজ ছেড়ে প্রায় ৭০০ গজ দূরে যেতেই সোমবার রাত ৯টা ২৫ মিনিটের দিকে সেলিং হওয়া অপর একটি বিদেশী জাহাজের সাথে কার্গোটির ধাক্কা লাগে।

এতে প্রচন্ড শব্দে কার্গোটি সেখানে ডুবে যায়। কার্গোতে থাকা স্টাফদের মধ্যে একজন নিরাপত্তা কর্মী ও দুইজন স্টাফকে পাওয়া গেছে। বাকিরা কোথায় কিভাবে আছেন, না কি নিঁখোজ হয়েছেন তা নিশ্চিত করে জানাতে পারেননি তিনি।

তিনি বলেন, কার্গোটির কয়লা নিয়ে ঢাকার মিরপুরের গাবতলীতে যাওয়ার কথা ছিল। কার্গো জাহাজটি হাড়বাড়ীয়ার ৮ ও ৯ নম্বর এ্যাংকোরেজের মাঝামাঝি এলাকায় ডুবেছে বলেও জানান তিনি।

এর আগে গত ৮ অক্টোবর সার নিয়ে পশুর নদীতে ও ৯ অক্টোবর পাথর নিয়ে ফেয়ারওয়ে বয়া এলাকায় দুইটি কার্গো জাহাজ ডুবির ঘটনা ঘটে।

কামরুজ্জামান জসিম/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো