সংসদের ওয়াইফাই কোড ‘জয় বাংলা’, তাই রুমিন চালান না!

জাতীয় সংসদ কক্ষের ওয়াইফাই কোড ‘জয় বাংলা’ বলে এটি বিএনপির সাংসদ রুমিন ফারাহানা ব্যবহার করেন না উল্লেখ করে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। এসময় সরকারদলীয় সাংসদরা হাস্যরসে মেতে উঠেন।

মঙ্গলবার (১৬ নভেম্বর) জাতীয় সংসদের ‘বিরোধীদলীয় নেতা ও উপনেতা (পারিতোষিক ও বিশেষাধিকার) বিল-২০২১’ পাসের আলোচনা চলাকালে এ ঘটনা ঘটে।

সংসদের কক্ষে মোবাইল নেটওয়ার্ক না থাকায় রুমিন ফারহানাকে ওয়াইফাই ব্যবহারের পরামর্শ দেন আইনমন্ত্রী। তিনি বলেন, ওয়াই-ফাইয়ের কোড ‘জয় বাংলা’। এ জন্য হয়তো উনি (রুমিন) তা ব্যবহার করবেন না।

আইমন্ত্রীর বক্তব্যের সময় রুমিন ফারহানা সংসদ কক্ষে ছিলেন না। পরে সংশোধনী প্রস্তাব তোলার সময় রুমিন ফারহানা বলেন, ‘থ্রিজি, ফোরজি, ফাইভ-জির কথা শুনি। কিন্তু সংসদে নেটওয়ার্ক থাকে না মাননীয় স্পিকার।’

সে সময় আইনমন্ত্রীর উল্লেখ করা ৪০১ ধারা দেখার জন্য ইন্টারনেট সংযোগের জন্য রুমিন ফারহানা সংসদ কক্ষের বাইরে গিয়েছিলেন বলে জানান। পরে স্পিকার শিরীন শারমিন চৌধুরী রুমিন ফারহানাকে সংসদের ওয়াই-ফাই ব্যবহার করার পরামর্শ দেন। এ সময় রুমিন কিছু বলার চেষ্টা করেন। তবে মাইক বন্ধ থাকায় তা শোনা যায়নি।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো