বাঁচানো গেল না শিশু তুবাকে, এলাকায় শোক

ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিশু (৫) তুবাকে বাঁচানো গেল না। দীর্ঘ চার মাস মৃত্যুর সাথে লড়াই করে বুধবার রাত সাড়ে ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে তার মরদেহ দাফন করা হয়েছে। তুবার মৃত্যুতে গ্রামের বাড়ি নান্দাইল উপজেলার দত্তপুর গ্রামে শোকের ছাড়া নেমে এসেছে।

জানা গেছে, তুবার বাবা আব্দুর রউফ একজন বুদ্ধি প্রতিবন্ধী। সহায় সম্বল বলতে ছোট একটা খুঁড়ে ঘর। তুবার ব্লাড ক্যান্সার ধরা পড়লে গ্রামের মানুষ ও কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠন টাকা উঠিয়ে চার মাস যাবৎ তার চিকিৎসা চালিয়ে যাচ্ছিল। ছোট এই শিশুটিকে বাঁচাতে তারা অনেক চেষ্টা করেছে। বুধবার তুবার মৃত্যুর খবর শুনে গ্রামের মানুষের মাঝে শোকের ছাড়া নেমে আসে। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে তুবার জানাজা শেষে তার লাশ দাফন করা হয়েছে।

স্বেচ্ছাসেবী সাইদুর রহমান জানান, তুবার চিকিৎসার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি। তার শরীরে দুই বার রক্ত পরিবর্তন হয়েছে। এরপরও তাকে বাঁচানো গেল না।

মজিবুর রহমান ফয়সাল/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো