ঢাবি-গুচ্ছের পর টেক্সটাইলের ভর্তি পরীক্ষাতেও মাদ্রাসাছাত্ররাই সেরা

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন সাদ ইবনে আহমদ। শুক্রবার (১৯ নভেম্বর) ভর্তি পরীক্ষার সংশোধিত ফলাফল প্রকাশ হলে এই তথ্য জানা যায়। সাদ ইবনে আহমাদ।তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসার শিক্ষার্থী ছিলেন।

এর আগে বুধবার বুটেক্সের ফলাফল প্রকাশ হলে মেইল ও টেলিগ্রামে বেশকিছু আপত্তি আসায় বৃহস্পতিবারই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সেই ফল স্থগিত করে দেয়। ওইদিন বিকালেই বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতেও এ তথ্য জানানো হয়েছে।

এদিকে এবারের বিশ্ববিদ্যালয় ও কলেজের ভর্তি পরীক্ষার বেশ কয়েটিতে প্রথম হয়েছে দেশের বিভিন্ন মাদ্রাসা শিক্ষার্থীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন মো. জাকারিয়া। তিনি ঢাকার দারুন নাজাত সিদ্দীকিয়া কামিল মাদ্রাসা থেকে দাখিল ও আলিম দিয়ে ভর্তি পরীক্ষা দেন। মোট ১২০ নম্বরের মধ্যে তার প্রাপ্ত নম্বর ১০০.৫।

এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত ঢাকার সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায়। সর্বমোট ১০৭ নাম্বার পেয়ে প্রথন স্থান অধিকার করেছেন মাদ্রাসা শিক্ষার্থী নাজমুল ইসলাম।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো