সদরঘাটগামী বাসে হাফ ভাড়ার সুবিধা পাবে জবি শিক্ষার্থীরা

সদরঘাটগামী বাসে আইডি কার্ড দেখানো সাপেক্ষে হাফ ভাড়া দেওয়ার সুবিধা পাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। সর্বনিম্ন ভাড়া পাঁচ টাকা নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে সদরঘাটগামী বাসগুলোর পরিচালকদের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড দেখিয়ে বাসে হাফ ভাড়া দিতে পারবে। তবে সর্বনিম্ন ভাড়া অর্থাৎ ক্যাম্পাস থেকে গুলিস্তান যেতে পাঁচ টাকা দিতে হবে। আর বাসে কোনো ধরনের সমস্যা হলে কিংবা অসৌজন্যমূলক আচরণ করলে প্রক্টর অফিসে অথবা বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়িতে সঙ্গে সঙ্গে জানাতে হবে।

বৈঠকের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, ‘সৌহার্দপূর্ণ পরিবেশে বৈঠক সম্পন্ন হয়েছে। আমাদের শিক্ষার্থীরা এখন থেকে আইডি কার্ড দেখিয়ে হাফ ভাড়া দিতে পারবে। পরিবহনগুলোও হাফ ভাড়া নিবে। আর কেউ কারো সঙ্গে খারাপ আচরণ করলে অথবা মতের বিরোধ হলে আমাদের পুলিশ ফাঁড়িতে বা প্রক্টর অফিসে সঙ্গে সঙ্গে জানাতে হবে। সর্বনিম্ন ভাড়া পাঁচ টাকা।’

উল্লেখ্য এর আগে ঢাকার বিভিন্ন জায়গা থেকে ছেড়ে আসা সদরঘাটগামী বাসে নিজেদের জন্য ‘হাফপাস’ চালুর দাবি জানিয়েছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। এ দাবি নিয়ে গত ২৮ অক্টোবর শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে একটি স্মারকলিপিও দিয়েছিলেন।

মোঃসুমন/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো