ধর্মীয় অনুভূতিতে আঘাত, কঙ্গনার বিরুদ্ধে মামলা

বলিউড তরকার অভিনেত্রী কঙ্গনার রনৌতের বিরুদ্ধে মামলা করেছে মুম্বাই পুলশি। ধর্মী অনুভূতিতে আঘাতের কারণে এ মামল দায়ের করা হয়েছে। কঙ্গনার বিরুদ্ধে অভিযোগ তিনি শিখ ধর্মাবলম্বীদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন।

সোশ্যাল মিডিয়ার পোষ্টকে কেন্দ্র করে ঘিরে এ বিপত্তি। অমরজিৎ সিং সাঁধু নামের এক ব্যক্তি মুম্বাইয়ের খরা পুলিশ স্টেশনে ২৯৫-এ ধারায় কঙ্গনার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

গত ২০ নভেম্বর ইনস্টাগ্রাম স্টোরিতে কঙ্গনা রনৌত শিখ ধর্মাবলম্বীদের খালিস্তানি সন্ত্রাসবাদী বলে আখ্যা দেন। তিনি লেখেন, প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী তাদের নিজের জুতোর ভেতর থাকা মশার মতো পিষে মেরেছিলেন। কঙ্গনার এহেন মন্তব্যেই চটেছে শিখ সম্প্রদায়ের মানুষেরা।

প্রধানমন্ত্রী কৃষি আইন প্রত্যাহার করার পর কঙ্গনা সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন, ‘খালিস্তানি সন্ত্রাসবাদীরা আজ সরকারের হাত মচকে দিল। কিন্তু ভুললে চলবে না, একমাত্র মহিলা প্রধানমন্ত্রী এদের জুতোর নিচে পিষে দিয়েছিল। দেশকে টুকরো হতে দেননি তিনি। তার মৃত্যুর এতো বছর পরেও তার নামে ভয় পায় এরা। এদের জন্য এমনই গুরু দরকার।’

উল্লেখ্য, বিগত কয়েক মাসে বলিউড, বিতর্ক, টুইটার বা রাজনীতি—সব অঙ্গন মাতিয়ে রেখেছে একটাই নাম কঙ্গনা। গত বছরের ১৪ জুন সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই নানা মন্তব্য করে সংবাদ শিরোনাম হচ্ছেন কঙ্গনা।

বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো