এবার সহপাঠির মৃত্যুর প্রতিবাদে সড়কে নেমেছে নটরডেমের শিক্ষার্থীরা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) একটি ময়লার গাড়ির ধাক্কায় নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের (১৭) মৃত্যুর ঘটনায় গুলিস্তান ও মতিঝিল এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন তার সহপাঠীরা।

বুধবার (২৪ নভেম্বর) দুপুরের পর কলের থেকে শিক্ষার্থীরা বেরিয়ে এসে মতিঝিল-আরামবাগ এলাকায় অবস্তান নেন। পরে সেখান থেকে একটি অংশ পল্টন হয়ে গুলিস্তানের দুর্ঘটনাস্থলে অবস্থান নেয়।

উভয় স্থানেই শিক্ষার্থীরা তাদের সহপাঠীর মৃত্যুর প্রতিবাদ ও জড়িতদের দুরত বিচারের আওতায় আনার দাবি জানান।

জানা যায়, বুধবার (২৪ নভেম্বর) বেলাক সাড়ে ১১টার দিকে গুলিস্তান এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় নাঈম হাসান (১৭) নামে নটরডেম কলেজের দ্বাদশ শ্রেণির ওই শিক্ষার্থীর মৃত্যু হয়।

গুলিস্তান হল মার্কেটের সামনের রাস্তা হেঁটে পার হওয়ার সময় গুলিস্তান জিরো পয়েন্টগামী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লা পরিবহনের একটি গাড়ি বেপরোয়া গতিতে এসে নাঈমকে ধাক্কা দেয়। গুরুতর অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দুপুর সোয়া ১২টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার পর পরই ময়লার গাড়ি জব্দসহ চালককে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার জানান, নটরডেম কলেজের শিক্ষার্থী মৃত্যুর খবর সহপাঠীদের মধ্যে ছড়িয়ে পড়লে কিছু শিক্ষার্থী কলেজ থেকে বেরিয়ে মিছিল নিয়ে পল্টন হয়ে গুলিস্তানে অবস্থান নিয়েছে। তারা গুলিস্তান গোলচত্বরে অবস্থান নিলেও এখনো যান চলাচল স্বাভাবিক আছে। পুলিশ শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা করছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো