মেয়র পদও হারাচ্ছেন জাহাঙ্গীর: স্থানীয় সরকার মন্ত্রণালয়

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িকভাবে বরখাস্ত করা হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রণালয়। এ বিষয়ে তিন সদস্যের একটি প্যানেল গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রণালয় থেকে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

গত ১৯ নভেম্বর প্রাথমিক সদস্যপদ বাতিলসহ আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয় গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে। সেইসঙ্গে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশও দেয়া হয়।

এর আগে এক বিতর্কিত ফুটেজ প্রকাশের জের ধরে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দলীয় অন্দরমহলে ওঠে সমালোচনার ঝড়। অভিযোগ ওঠে মহান মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তির। গাজীপুরের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেলসহ বর্ষীয়ান নেতা আজমত উল্লাহ ভুঁইয়াকে নিয়েও কিছু স্পর্শকাতর মন্তব্য তিনি করেন। এসবের জেরে বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল তার বিরুদ্ধে দলের ব্যবস্থা নেয়ার গুঞ্জন।

উল্লেখ্য, জাহাঙ্গীর আলম গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। রাজনীতির বাইরে কাপড়-ব্যবসার সাথে যুক্ত জাহাঙ্গীর ‘অনারেবল টেক্সটাইল অ্যান্ড কম্পোজিট লিমিটেড’ এবং ‘জেড আলম অ্যাপারালস’-এর ব্যবস্থাপনা পরিচালক।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো