‘নাঈমের মৃত্যুর সাথে জড়িত সবার বিচার হবে’

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গাড়ি চাপায় মারা যাওয়া নটরডেম কলেজের ছাত্র নাঈমের মৃত্যুর ঘটনায় জড়িত সবার শাস্তি হবে বলে জানিয়েছেন মেয়র শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে সিটি করপোরেশনের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের এ প্রতিশ্রুতি দেন ডিএসসিসি তিনি।

মেয়র বলেন, আমি আপনাদের কাছে ওয়াদা করছি, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন থেকে ইনশাল্লাহ সমস্ত জঞ্জালমুক্ত করবো, উপড়ে ফেলবো। যে গাড়িচালক দায়িত্বে ছিল, সেই চালক সেই দায়িত্ব পালন করেনি, সে আরেকজন ভাড়াটিয়া চালক দিয়ে গাড়ি চালিয়েছে। সুতরাং সবাইকেই শাস্তি ভোগ করতে হবে।

তিনি আরও বলেন, যার দায়িত্ব ছিল, তাকে আমরা সাময়িক বরখাস্ত করেছি, তাকে ইনশাল্লাহ চাকরি থেকে অপসারণ করবো। যে গাড়ি চালাচ্ছিল সেই খুনির সর্বোচ্চ শাস্তি আমরা নিশ্চিত করবো। আপনাদের সঙ্গে কণ্ঠ মিলিয়ে আমি বলি, অবশ্যই সেই খুনির ফাঁসি চাই।

নাঈমের ব্যাপারে তিনি বলেন, নাঈম শুধু আপনাদের ভাই এবং বন্ধু না, সে আমার ১৭ বছর বয়সের একটি সন্তান। সন্তান হারা পিতা-মাতাকে সান্ত্বনা দেওয়ার ভাষা আমাদের কাছে নাই। আমি আমার পিতা-মাতাকে মাত্র পৌনে ৪ বছর বয়সে… আমার মনেও কষ্ট ছিল, আমার মনেও আক্রোশ ছিল বড় হয়ে পিতা-মাতার হত্যার বিচার নেবো, নিজ হাতে খুনিদের খুন করবো, কিন্তু আমি করি নাই। আমি সব কষ্ট বুকে ধারণ করে, আমার মায়ের স্বপ্নপূরণ করেছি। মানুষের মতো মানুষ হওয়ার চেষ্টা করেছি। শিক্ষা গ্রহণ করে পিতা হত্যার বিচার, বঙ্গবন্ধু হত্যার বিচারের জন্য এজলাশে দাঁড়িয়েছি, মামলা পরিচালনা করেছি, সহযোগিতা করেছি।

আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশে তাপস আরও বলেন, কোনো বহিরাগত যেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের গাড়ি পরিচালনা না করতে পারে সেই জন্য আমরা কঠোর ব্যবস্থা নেবো। আপনাদের কাছ থেকে যে দাবি এসেছে, আমি মেয়র হিসেবে, আপনাদের পিতাতুল্য হয়ে সরকারের উচ্চ পর্যায়ে দাবি আদায়ে ব্যবস্থা নেবো। ঢাকা শহরে নিরাপদ সড়ক হবে। ঢাকায় নিরাপদ সড়ক করতে আপনাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে আমি কাজ করবো। পিতা হিসেবে আমি বলছি, আমি আমার সন্তানদের সঙ্গে আছি এবং থাকবো।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো