গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হলেন কিরণ

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পক্ষ থেকে গাজীপুর সিটি কর্পোরেশনের ৪৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান কিরণকে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে মনোনীত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) স্থানীয় সরকার বিভাগ এ-সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর ধারা ২০(২) এর বিধানমতে গাজীপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলরগণের সমন্বয়ে তিন সদস্য বিশিষ্ট একটি মেয়রের প্যানেল মনোনীত করেন।

প্যানেল মেয়রের তিন সদস্য হলেন ৪৩ নং ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান কিরণ, ৫২ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আব্দুল আলীম মোল্লা ও ২৮, ২৯, ৩০ নং সংরক্ষিত মহিলা কাউন্সিলর আয়েশা আক্তার।

গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম জানান, মন্ত্রণালয় থেকে গাজীপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র গঠন করে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ওই তালিকায় প্রথমে যার নাম আসবে, তিনিই ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করবেন। তার অনুপস্থিতিতে দ্বিতীয় জন, পর্যায়ক্রমে তৃতীয়জন দায়িত্ব পালন করবেন বলে জানান।

উল্লেখ্য, গাজীপুর সিটির প্রথম মেয়র অধ্যাপক এমএ মান্নান জেলে যাওয়ার পর ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেন তৎকালীন কাউন্সিলর আসাদুর রহমান কিরণ। এবার দ্বিতীয় মেয়াদের মেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্তের পর আবারো ভারপ্রাপ্ত মেয়রের চেয়ারে বসতে যাচ্ছেন আসাদুর রহমান কিরণ।

তিনি ২০১৩ সালের প্রথম নির্বাচনে ও ২০১৮ সালের দ্বিতীয় নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হন। আসাদুর রহমান কিরণ গাজীপুর সিটি করপোরেশনের ৪৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর।

আরিফ চৌধুরী/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো