জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের পাশেই ভয়াবহ অগ্নিকাণ্ড

চট্টগ্রামের সাগরিকা এলাকায় অবস্থিত জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের পাশের এলাকায় একটি কেমিক্যাল কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (২৫ নভেম্বর) সকালসাড়ে ১০টায় এ আগুনের সূত্রপাত হয়।

হোমল্যান্ড কেমিকেল নামে ওই কারখানার ভবনটিতে যখন আগুন জ্বলে তখন পাশের স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তান টেস্ট ম্যাচ চলছে।

স্টেডিয়াম থেকেও ভবনটিতে আগুন জ্বলতে দেখা গেছে। প্রথমে ধোঁয়ার কুণ্ডলী দেখা যায় কারখানার ভবন থেকে। পরে দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। তবে এ ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলে জানা গেছে।

ফায়ার সার্ভিসের একজন কর্মী জানিয়েছেন, ঘণ্টাখানেক চেষ্টার পর আগুন কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। আগুনের সূত্রপাতের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত করে জানানো হবে।

আগুন নেভাতে ফায়ার সার্ভিসের সাতটি গাড়ি কাজ করছে। আতঙ্ক চারপাশের বাসিন্দারা ঘটনাস্থল থেকে নিরাপদ দূরত্বে চলে গেছেন। ওই এলাকাটিতে আরও কিছু কারখানা আছে। শুক্রবার ছুটির দিন হওয়ায় কারখানাটিতে লোকজন কম ছিল।

আগুনের পর কারখানা থেকে বেরিয়ে আসা একজন নারী কর্মী জানিয়েছেন, শুক্রবার সকালে কিছু কর্মী কারখানাটিতে কাজ করছিলেন। সেখানে লুভ ওয়েল ব্যবহার করা হয়। কোনো একজন কর্মীর হাত থেকে লুভ ওয়েল ছিটকে পড়ে এ আগুন লাগে। এরপর সবাই সেখান থেকে সরে যায়।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো