বরিশালে মুসলিম হলেন একই পরিবারের ৫ জন

বরিশালের গৌরনদীতে স্ত্রী ও ৩ সন্তান নিয়ে ইসলাম ধর্ম কবুল করেছেন এক যুবক। খ্রিস্টান ধর্ম ত্যাগ করে আসা ওই যুবকের বাড়ি উপজেলার নলচিড়া ইউনিয়নের কলাবাড়িয়া গ্রামে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকালে বরিশালের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এনায়েত উল্ল্যাহর আদালতে এফিডেভিটের মাধ্যমে তারা ইসলাম গ্রহণের পর নাম পরিবর্তন করেন।

তারা হলেন, কলাবাড়িয়া খ্রিস্টানপাড়ার মৃত জুনাষ রায়ের কনিষ্ঠ ছেলে কাঠমিস্ত্রি ছিন্টু রায় (৪৫), তার স্ত্রী লিন্ডা রায় (৩৫), ২ ছেলে ভিক্টর রায় (১৫) ও এডমন্ড রায় (১১) এবং মেয়ে উর্মী রায় (৬)।

ইসলাম গ্রহণের পর তাদের নাম রাখা হয়েছে, ছিন্টু রায়ের নাম পরিবর্তন করে সেন্টু ইসলাম খলিফা, লিন্ডা রায়ের নাম আয়েশা খলিফা, ছেলে ভিক্টর রায়ের নাম তামিম ইসলাম খলিফা, এডমন্ড রায়ের নাম রিয়াজুল ইসলাম খলিফা এবং উর্মী রায়ের নাম উর্মী ইসলাম খলিফা।

সেন্টু ইসলাম খলিফা বলেন, ‘দীর্ঘ দিন ধরে বিভিন্ন ওয়াজ শুনে ও ইসলামী বই পড়ে স্ত্রী-সন্তানদের নিয়ে ইসলাম ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নিয়েছি। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার প্রথমে স্থানীয় মসজিদের ইমামের কাছে স্ত্রী-সন্তানদের নিয়ে স্বেচ্ছায় কলেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করি। একইদিন বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত হয়ে এ বিষয়ে এফিডেভিট সম্পন্ন করেছি।’ ইসলামী আদর্শ নিয়ে বাকিটা জীবন কাটিয়ে দিতে তিনি সবার দোয়া চেয়েছেন।

এ বিষয়ে নলচিড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম হাফিজ মৃধা জানান, ওই পরিবারের কোনো সাহায্যের প্রয়োজন হলে তা ইউনিয়ন পরিষদ থেকে ব্যবস্থা করা হবে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো