ব্রাহ্মণবাড়িয়ার ৩ উপজেলার ৩২ ইউনিয়নের ভোট চলছে

উৎসব মুখর পরিবেশে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ব্রাহ্মণবাড়িয়ার ৩ উপজেলার ৩২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহন শুরু হয়েছে। রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। চলবে বিকেলে ৪টা পর্যন্ত।

প্রতিটি কেন্দ্রেই পুরুষের পাশাপাশি নারী ভোটারের সংখ্যা বেশী। ৩২টি ইউনিয়নের মধ্যে নবীনগরের বীরগাঁও ও সরাইল সদর ইউনিয়নে ভোটগ্রহন অনুষ্ঠিত হচ্ছে ইভিএমএ।

প্রতিটি কেন্দ্রে ৪ স্থরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এ ছাড়া নির্বাহী ম্যাজিস্টেটের নেতৃত্বে টহলে রয়েছে বিজিবি, র‍্যাব ও পুলিশ সদস্যরা।

নির্বাচনে অধিকাংশ ইউনিয়নেই আওয়ামী লীগের প্রার্থী ছাড়াও আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তবে ভোটাররা বলছেন, জনগনের জন্য সেবা করবে এমন প্রার্থীকেই ভোট দিবেন তারা।

তিনটি উপজেলার ৩২ ইউনিয়নের মোট ৩১৮টি কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে এ নির্বাচন। তিন উপজেলার ৬ লক্ষ ১৪ হাজার ভোটর তাদের ভোট প্রয়োগ করবেন।

নির্বাচনে চেয়ারম্যান পদে ১৪১ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন, সাধারণ সদস্য পদে ১০১৯জন প্রতিদ্বন্দ্বীতা করছেন ও সংরক্ষিত পদে ২৯৩জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। তবে ৩৩ ইউনিয়নে ভোট হওয়ার কথা থাকলেও তবে কোন প্রার্থী না থাকায় বাঞ্ছারামপুরে ৮ জন এবং নবীনগরে ১জনসহ মোট ৯ জন চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বীতা নির্বাচিত হয়েছেন।

সন্তোষ সুত্রধর/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো