টিকার আওতায় ঢাবির ৯৬ শতাংশ শিক্ষার্থী: উপাচার্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৬ শতাংশ শিক্ষার্থী করোনার টিকার আওতায় এসেছে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

আজ শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদে পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

উপাচার্য বলেন, এক সপ্তাহ আগের হিসাব অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯২ শতাংশ শিক্ষার্থী করোনার টিকার আওতায় আসে। এখন এ হার প্রায় ৯৬ শতাংশ হবে। শিক্ষার্থীদের সুবিধার্থে আমরা বিশ্ববিদ্যালয়ে অস্থায়ী টিকাকেন্দ্র স্থাপন করেছি। আমাদের শিক্ষার্থীরা খুবই সচেতন। সবাই স্বেচ্ছায় টিকা নিয়েছে।

কেন্দ্র পরিদর্শন বিষয়ে তিনি বলেন, বিগত সময়ের ধারাবাহিকতায় সুষ্ঠু ও সুন্দরভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এজন্য আমি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।

অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, স্বাস্থ্যবিধি মানা সবার জন্য খুবই জরুরি। কয়েকটি জায়গায় স্বাস্থ্যবিধি লঙ্ঘনের অভিযোগ পাওয়া যাচ্ছে। এ বিষয়ে সবাইকে আরও সর্তক ও তৎপর হতে হবে।

পরের বছরগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অন্যান্য বিভাগীয় শহরে পরীক্ষা কেন্দ্র থাকবে কি না এমন প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, এবার করোনা পরিস্থিতি বিবেচনায় আমরা ঢাকার বাইরে পরীক্ষা নিইনি। আমাদের মূল উদ্দেশ্য শিক্ষার্থীদের কষ্ট কমানো। আমাদের এ অভিজ্ঞতা সামনেও কাজে লাগবে।

বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো