মনোনয়ন বাছাইপর্বে বাদ পড়লেন নৌকার চেয়ারম্যান প্রার্থী

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার সাত ইউনিয়নে আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের ৭ প্রার্থীর মধ্যে একজন বাদ পড়েছেন। এছাড়া দলের একজন বিদ্রোহী প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

তারা হলেন- ৪নং আওনা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীক প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান বেল্লাল হোসেন এবং ১নং সাতপোয়া ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জয়নাল আবেদীন বাবলু।

সোমবার (২৯ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে মনোনয়নপত্র যাচাই-বাছাই পর্বে তারা বাদ পড়েন। এর মধ্যে বেল্লাল হোসেনের সরকারি ডিলারশিপ থাকায় মনোনয়নপত্র বাতিল হয়।

আওনা ইউনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. মোস্তাফিজুর রহমান জানান, চেয়ারম্যান পদপ্রার্থী বেল্লাল হোসেনের ‘মেসার্স বি হোসেন’ নামে সরকারি সার সরবরাহের ডিলারশিপ রয়েছে। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ এর (২৬) (২) (ছ) ধারা মোতাবেক সরকারি আর্থিক সুবিধাপ্রাপ্ত হওয়ায় তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন না, বিধায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সাতপোয়া ইউনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা কৃষি অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত থাকায় জয়নাল আবেদীন বাবলুর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে

মোস্তাক আহমেদ মনির/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো