আইপিএল: কেউ রাখেনি সাকিব-মোস্তাফিজকে

আইপিএলের ১৫তম আসরে অংশ নিতে যাচ্ছে ১০টি দল। তার আগে বর্তমানের আটটি দল তাদের ধরে রাখা খেলোয়াড়ের তালিকা ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) কাছে জমা দিয়েছে।

আইপিএলে বলিউড বাদশা শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছেড়ে দিয়েছে। একই সঙ্গে মুস্তাফিজুর রহমানকেও রাখেনি রাজস্থান রয়্যালস। এক নজরে চলুন দেখে নেওয়া যাক দলগুলো কাকে ধরে রেখেছে, কাকে ছেড়ে দিয়েছে।

চেন্নাই সুপার কিংস

বর্তমান চ্যাম্পিয়নরা ৪২ কোটি রূপি দিয়ে ধরে রেখেছে চারজনকে। তারা হলেন-রবীন্দ্র জাদেজা (১৬ কোটি রূপি), মাহেন্দ্র সিং ধোনি (১২ কোটি), ঋতুরাজ গায়কোয়াড় (৮ কোটি) ও মঈন আলী (৬ কোটি)।

কলকাতা নাইট রাইডার্স

খেলোয়াড় ধরে রাখতে কেকেআর খরচ করেছে মাত্র ৩৪ কোটি রূপি। তার মধ্যে আন্দ্রে রাসেলকে ১২ কোটি রূপিতে, বরুণ চক্রবর্তীকে ৮ কোটিতে, ভেঙ্কটেশ আয়ারকে ৮ কোটিতে ও সুনীল নারিনকে ৬ কোটিতে রেখে দিয়েছে।

মুম্বাই ইন্ডিয়ান্স

চেন্নাইর মতো মুম্বাইও একই পরিমাণ খরচ করে ধরে রেখেছে চারজন। তারা হলেন-রোহিত শর্মা (১৬ কোটি), জাসপ্রিত বুমরাহ (১২ কোটি), সূর্যকুমার যাদব (৮ কোটি) ও কিরেন পোলার্ড (৬ কোটি)।

দিল্লি ক্যাপিটালস

৩৯ কোটি রূপি খরচ করে দিল্লিও ধরে রেখেছে যথারীতি ৪ জনকে। তারা হলেন-ঋষভ পন্ত (১৬ কোটি), অক্ষর প্যাটেল (৯ কোটি), পৃথ্বি শ (৭.৫ কোটি) ও আনরিক নরকিয়া (৬.৫ কোটি)।

রাজস্থান রয়্যালস

রাজস্থান অবশ্য ধরে রেখেছে মাত্র ৩ জনকে। তাদের পেছনে খরচ হয়েছে মাত্র ২৮ কোটি রূপি। তার মধ্যে সঞ্জু স্যামসন ১৪ কোটিতে, জস বাটলার ১০ কোটিতে ও যশস্বী জয়সালকে ৪ কোটিতে রেখে দিয়েছে।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু

বেঙ্গালুরুও মাত্র ৩ জনকে ধরে রেখেছে। তারা হলেন-বিরাট কোহলি (১৫ কোটি), গ্লেন ম্যাক্সওয়েল (১১ কোটি) ও মোহাম্মদ সিরাজ (৭ কোটি)।

সানরাইজার্স হায়দরাবাদ

মাত্র ২২ কোটি রূপি খচর করে হায়দরাবাদ ধরে রেখেছে তিনজনকে। তাদের মধ্যে আছেন কেন উইলিয়ামসন (১৪ কোটি), আব্দুল সামাদ (৪ কোটি) ও উমরান মালিক (৪ কোটি)।

পাঞ্জাব কিংস

তারা মাত্র ১৮ কোটি রূপি খরচ করে ধরে রেখেছে মাত্র ২ জনকে। তারা হলেন-মায়াঙ্ক আগারওয়াল (১৪ কোটি) ও অর্শ্বদীপ সিং (৪ কোটি)।

নতুন দুই দল লক্ষনৌ ও আহমেদাবাদ ১ ডিসেম্বর থেকে পরবর্তী ২৫ দিনের মধ্যে ৩৩ কোটি রূপি খরচ করে তিনজন খেলোয়াড় দলে নিতে পারবে অকশনের আগে। তার মধ্যে দুইজন দেশি ও একজন বিদেশি নিতে পারবে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো