বঙ্গবন্ধু ‍নিজেই বাংলাদেশ ছিলেন: ড. ইয়াফেস ওসমান

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান নিজেই বাংলাদেশ ছিলেন। তাকে হত্যা করে আমরা বাংলাদেশকে হত্যা করেছি। আজকের রুপপুর পারমমাণবিক বিদ্যুত প্রকল্পটি ছিল বঙ্গবন্ধুর স্বপ্নের এবং বঞ্চিত প্রকল্প। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই সেটা বাস্তবে রুপ নিচ্ছে। রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের ভৌত সুরক্ষা ব্যবস্থা পিপিএস ‘র নির্মাণ প্রকল্পের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

বুধবার (১ ডিসেম্বর) দুপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান প্রধান অতিথি হিসেবে সুইচ চেপে ও বেলুন উড়িয়ে এ কাজের উদ্বোধন করেন।

এ সময় বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার জাহান, রোসাটমের বৈদেশিক প্রকল্প প্রধান রুসলান বাইচুরিন, পাবনা-৪ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস, পাবনা-সিরাজগঞ্জ আসনের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, প্রকল্প পরিচালক ড. শৌকত আকবর, সামরিক কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় মন্ত্রী আরো বলেন, যদি স্বচ্ছতার সাথে আমরা রুপপুরের এই মেগা প্রকল্পটি শেষ করতে পারি তাহলে বঙ্গবন্ধুকে সম্মান করা হবে। বাঙ্গালীরা অনেক কিছুই পারেন । আবার নষ্টও করতে পারেন। রুপপুর পারমানবিক প্রকল্পের কারনেই বাংলাদেশ আজ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

মোঃমাসুদ রানা/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
তুমি এটাও পছন্দ করতে পারো